চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ডাক্তারদের স্থায়ীর উদ্যোগ নেওয়া হচ্ছে

ডাক্তারদের সমন্বয় সভায় মেয়র রেজাউল

চট্টগ্রামের জনস্বাস্থ্যের মান বাড়াতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগকে ঢেলে সাজানো এবং ডাক্তারদের স্থায়ী করার উদ্যোগ নেওয়া হচ্ছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ডাক্তারদের সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন।

মেয়র আরও বলেন, ‘বাংলাদেশের একমাত্র সিটি কর্পোরেশন হিসেবে আমরা স্বাস্থ্য ও শিক্ষা সেবা দিয়ে থাকি। মেয়র হিসেবে দায়িত্ব নেওয়ার পর পরই স্বাস্থ্য বিভাগকে ঢেলে সাজানোর পদক্ষেপ নিয়েছি। করোনা মহামারী, টিকা কার্যক্রম ও সাম্প্রতিক ডেঙ্গুর প্রাদুর্ভাব মোকাবিলায় স্বাস্থ্য বিভাগ চট্টগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। ইতোমধ্যে ডাক্তারদের স্থায়ী করার উদ্যোগ নেওয়া হয়েছে। আমার লক্ষ্য সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগকে আধুনিকায়ন ও সম্প্রসারণ করা।’

সভাপতির বক্তব্যে সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী বলেন, ‘চট্টগ্রামের স্বাস্থ্যসেবায় সিটি কর্পোরেশন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখলেও অনেক ডাক্তারের চাকরি স্থায়ী না হওয়ায় মেধাবী ডাক্তাররা সিটি কর্পোরেশনের যোগ দিচ্ছেন না। আবার যোগ দিলেও চাকরি ছেড়ে চলে যাচ্ছেন আর যারা আছেন তারাও হীনমন্যতায় ভুগছেন।’ তিনি অস্থায়ী ডাক্তারদের চাকরি স্থায়ীকরণের দাবি জানান।

এই সময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দিন, আফরোজা কালাম, কাউন্সিলর জাফরুল হায়দার সবুজ, আবদুস সালাম মাসুম, নুরুল আমীন, নুরুল আমিন মিয়া, এসরারুল হক, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম।

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!