চট্টগ্রাম নগর-উপজেলায় ২৪ ঘণ্টায় সমানতালে বেড়েছে শনাক্ত

একদিনের ব্যবধানে চট্টগ্রামের নগর ও উপজেলায় সমানহারে বেড়েছে করোনা শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু না হলেও এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১১ জন। শনাক্তদের মধ্যে নগরীর ছয়জন এবং বিভিন্ন উপজেলার পাঁচজন রয়েছে।

এতে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ দুই হাজার ২৫৬ জনে। এদের মধ্যে নগরের বাসিন্দা ৭৩ হাজার ৯৮৮ জন। বাকি ২৮ হাজার ২৬৮ জন বিভিন্ন উপজেলার। করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ১ হাজার ৩২৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২৩ জন চট্টগ্রাম নগরের, আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৬০২ জনের।

শুক্রবার (৫ নভেম্বর) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এক হাজার ২২৪ জনের নমুনা পরীক্ষায় ১১ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। এতে পরীক্ষার তুলনায় সংক্রমণের হার হয় প্রায় শূণ্য দশমিক ৮৯ শতাংশ।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে দুজন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে তিনজন, শেভরণ হাসপাতাল ল্যাবে তিনজন, জেনারেল হাসপাতালে আরটিআরএল ল্যাবে একজন এবং মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে দুজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

উপজেলায় শনাক্ত ৫ রোগীর মধ্যে সীতাকুণ্ডে ২ জন, সাতকানিয়া, পটিয়া ও হাটহাজারীতে ১ জন করে শনাক্ত হয়েছেন। এদিন অন্য কোন উপজেলায় রোগী পাওয়া যায়নি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!