চট্টগ্রাম থেকে অপহৃত শিশু চকরিয়ায় উদ্ধার

প্রতিদিন রিপোর্ট :
চট্টগ্রাম থেকে অপহৃত ছয় বছরের শিশু মো. মোক্তাকিম (২৭) কে উদ্ধার করেছে পুলিশ।

শনিবার গভীর রাতে ওই শিশুকে কক্সবাজারের চকরিয়া থেকে উদ্ধার করে আজ রবিবার সকালে চট্টগ্রামের ডবলমুরিং থানায় নিয়ে আসা হয়।

new

এ ঘটনায় পুলিশ সফে আলম (২৭) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে বলে জানিয়ে থানার এসআই নূর ইসলাম বলেন, গত বৃহস্পতিবার সকালে তাদের বাসার পাশের এক মুদি দোকানদার চিপস খাওয়ানোর কথা বলে মোত্তাকিমকে নিয়ে চকরিয়ায় চলে যায়।

 

“চকরিয়ার এক বাড়িতে শিশুটিকে আটকে রেখে অপহরণকারী মোত্তাকিমের পরিবারের কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। বিষয়টি পুলিশকে জানানোর পর পুলিশ ফাঁদ পাতে। বিকাশ করে ২০ হাজার টাকা পাঠিয়ে সেই বিকাশ নম্বরের সূত্র ধরে ডবলমুরিং থানার একটি দল চকরিয়ায় টাকা উত্তোলনকারী সফে আলমকে আটক করে।”

পরে আলমের দেওয়া তথ‌্যের ভিত্তিতে চকরিয়ার কৈয়ারবিল থেকে মোত্তাকিমকে উদ্ধার করা হয় বলে এসআই নূর জানান।

তিনি বলেন, “অপহরণকারী মুদি দোকানদার মোত্তাকিমকে তার বোনের বাড়িতে রেখে আসে। পুলিশের উপস্থিতি টের পেয়ে অপহরণকারী ও তার বোন মোত্তাকিমকে বাড়িতে রেখে নিজেরা সটকে পড়ে।”

এ ঘটনায় মোক্তাকিমের বড় ভাই মুজাহিদুল ইসলাম বাদী হয়ে একটি মামলা করেছেন। পলাকত দুজনকে ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে জানালেও তাদের নাম প্রকাশ করা হয়নি।

মো. মোত্তাকিম ডবলমুরিং থানার আসকারাবাদ ম্যাম গলির কাজী মো. ইউসুফ চৌধুরীর ছেলে। সম্প্রতি এ শিশুর বাবা মা হজে যাওয়ায় অপহরণের আগে অন্য ভাইদের সঙ্গে সে বাসায় ছিল মোক্তাকিম।

রিপোর্ট : মোর্শেদ রনি

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!