চট্টগ্রামে গ্রন্থাগার দিবসে জাতীয় প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ

চট্টগ্রামে পালিত হয়েছে ৭ম জাতীয় গ্রন্থাগার দিবস। ‘গ্রন্থাগারে বই পড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ি’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে এই দিবস পালন করা হয়। চট্টগ্রাম বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের আয়োজনে অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিল জেলা প্রশাসন।

অনুষ্ঠানে বিভিন্ন জাতীয় প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার ও সনদ প্রদান করা হয়।

সোমবার (৫ ফেব্রুয়ারি) সকাল ১০টায় চট্টগ্রাম সার্কিট হাউস এ বেলুন ও ফেস্টুন উড়িয়ে জাতীয় গ্রন্থাগার দিবসের উদ্বোধন করেন প্রধান অতিথি চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

অনুষ্ঠানে জাতীয় গ্রন্থাগার দিবসের গুরুত্ব ও তাৎপর্য বিষয়ক আলোচনা সভা এবং বিভিন্ন জাতীয় প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মধ্যে সনদ ও পুরস্কার বিতরণ করা হয়।

প্রধান অতিথি পাঠাভ্যাস বৃদ্ধিতে জাতীয় গ্রন্থাগার দিবসের তাৎপর্য ব্যাখ্যা করেন। মানুষকে গ্রন্থাগার ও গ্রন্থমুখি করে সার্বিক বিষয়ে সচেতনতা সৃষ্টির আহ্বান জানান তিনি।

চট্টগ্রাম জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)রাকিব হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শাব্বির ইকবাল।

আরও উপস্থিত ছিলেন বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের সহকারী প্রোগ্রামার মো. কামরুল হাছান, সহকারী লাইব্রেরিয়ান টিংকু দে এবং গ্রন্থাগারের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!