চট্টগ্রামে করোনায় মৃত্যু ৮০০ ছাড়িয়ে গেল, একদিনে শনাক্ত আরও ৭৬৮

বন্দরনগরী চট্টগ্রামে করোনায় প্রাণহানি কোন মতেই থামছে না। শনাক্তের সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় করোনা কেড়ে নিল আরও ১০ জনের প্রাণ। তাতে করে চট্টগ্রামে করোনায় মৃত্যু ছাড়িয়ে গেল আটশর ঘর। একই সময়ে নতুনভাবে করোনা শনাক্ত হয়েছেন আরও ৭৬৮ জন। আক্রান্তদের মধ্যে নগরের ৪৭৪ জন এবং উপজেলার ২৯৪ জন।

এই নিয়ে চট্টগ্রামে শনাক্তের সংখ্যা গিয়ে দাঁড়াল ৬৮ হাজার ৫৫৫ জনে। এদের মধ্যে নগরের ৫২ হাজার ৪২৩ জন এবং ১৬ হাজার ১৩৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। অন্যদিকে, করোনায় মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৮১০ জনে। এদের মধ্যে ৫১১ জন নগরের এবং ২৯৯ জন উপজেলার বাসিন্দা।

বৃহস্পতিবার (১৫ জুলাই) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।

তথ্য অনুযায়ী, এইদিন চট্টগ্রামের সরকারি-বেসরকারি ৮টি ল্যাব ও বিভিন্ন ল্যাবে এন্টিজেন টেস্টে ২ হাজার ৪২১ জনের নমুনা পরীক্ষা হয়।

প্রতিবেদন অনুযায়ী, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৮৪২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১৬৪ জন। এদের ১১৩ জন নগরের, ৫১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১০৩ জনের নমুনা পরীক্ষা করে ৬৩ জনের করোনা শনাক্ত হয়। যাদের ৫৭ জনই নগরের, বাকি ৬ জন উপজেলার।

চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ১ হাজার ৭৭ জনের নমুনা এন্টিজেন টেস্ট করা হয়। তাতে দিনের সর্বোচ্চ ৩২৯ জনের করোনা শনাক্ত হয়। এদের মধ্যে ১১২ জন নগরের এবং ২১৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এছাড়া বেসরকারি ল্যাবগুলোর মধ্যে ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ১১১ জনের নমুনা পরীক্ষা করে ৪২ জনের করোনা পজিটিভ আসে। এদের ৪০ জন নগরের, ২ জন উপজেলার।

শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১৪ জনের নমুনা পরীক্ষা করে ৭১ জনের করোনা শনাক্ত হয়। এদের মধ্যে ৫৫ জন নগরের এবং ১৬ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫৪ জনেন নমুনা পরীক্ষা করে ২৭ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি পাওয়া গেছে। এদের ২৫ জনই নগরের, বাকি ২ জন উপজেলার।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩০ জনের নমুনা পরীক্ষা করে ২০ জনের করোনা শনাক্ত হয়। এদের সবাই নগরের বাসিন্দা।

চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ২০ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১২ জনের করোনা শনাক্ত হয়।

ইপিক হেলথ কেয়ার ল্যাব ৭০ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৪০ জনের শরীরের করোনা পজিটিভ পাওয়া গেছে।

এদিন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কারও নমুনা পরীক্ষা করা হয়নি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!