চট্টগ্রামে এইচএসসি পরীক্ষা পেছালো ১০ দিন

দক্ষিণ চট্টগ্রামে বন্যার কারণে চট্টগ্রাম শিক্ষা বোর্ডসহ বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা পেছানো হয়েছে।

শুক্রবার (১১ আগস্ট) রাতে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এই তিন বোর্ডের অধীন এইচএসসি ও সমমান পরীক্ষা আগামী ১৭ আগস্টের পরিবর্তে আগামী ২৭ আগস্ট থেকে শুরু হবে। অন্যান্য বোর্ডসমূহের পরীক্ষা যথারীতি আগামী ১৭ আগস্ট থেকে আগের প্রকাশিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে। বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

এই বছর দেশের ১১টি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি ও সমমান পরীক্ষায় অংশ নেবে ১৩ লাখ ৫৯ হাজার ৩৪২ জন শিক্ষার্থী। চলতি বছর সকল বিষয়ে পূর্ণ নম্বর ও পূর্ণসময়ে পরীক্ষার্থীরা অংশ নেবে। তবে আইসিটিতে ১০০ নম্বরের পরিবর্তে ৭৫ নম্বরের পরীক্ষা হবে।

এবার চট্টগ্রাম শিক্ষা বোর্ড থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছে ১ লাখ ২ হাজার ৪৬৮ জন পরীক্ষার্থী। এছাড়া পরীক্ষায় অংশ নিচ্ছে ২৭৯টি কলেজ। গেল বছরের তুলনায় এবার পরীক্ষার্থী বেড়েছে ৮ হাজার ৫৭৯ জন। এছাড়া কলেজ বেড়েছে ১২টি।

এআইটি/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!