চট্টগ্রামজুড়ে শীতের মাঝে বর্ষার বৃষ্টি দুর্ভোগ বাড়ালো আরও

কষ্টে আছে খেটে খাওয়া মানুষ

চট্টগ্রামজুড়ে কনকনে শীতের মধ্যেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে জনজীবনে নেমে এসেছে নিদারুণ দুর্ভোগ। বেশ কয়েকদিন ধরে কুয়াশা আর তীব্র শীত কাঁপাচ্ছে পুরো চট্টগ্রামকে। বুধবার সকালেও কুয়াশা অপেক্ষাকৃত বেশি ছিল। সেই ধারা অব্যাহত রয়েছে বৃহস্পতিবারও।

বুধবার (২৪ জানুয়ারি) দুপুরের পর থেকেই আকাশ মেঘলা হয়ে যায়। এরপর বিকেল থেকে চট্টগ্রামজুড়ে অনেক স্থানেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টির খবর মেলে। রাতভর সেই বৃষ্টি চলতে থাকে থেমে থেমে। বৃষ্টির পরিমাণ খুব বেশি না হলেও তাতে শীতের তীব্রতা বেড়ে গেছে ব্যাপকভাবে। এমন অবস্থায় চট্টগ্রাম নগরীর প্রধান প্রধান সড়কগুলোতে লোকজনের চলাচলও কমে আসে।

চট্টগ্রামজুড়ে সপ্তাহখানেক ধরে ঘন কুয়াশার সঙ্গে হিমেল হাওয়ায় পড়ছে কনকনে শীত। এতে অসহনীয় হয়ে উঠেছে জীবনযাত্রা। তাপমাত্রা ক্রমশ নিম্নমুখী হচ্ছে। চট্টগ্রামে সীতাকুণ্ডে আবহাওয়া বিভাগ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করেছে ১০ ডিগ্রি সেলসিয়াস।

এর মধ্যে যোগ হয়েছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। এ বৃষ্টিতে শীতের দাপট আরও বেড়েছে। এতে দুর্ভোগের শিকার হচ্ছেন খেটে খাওয়া, ছিন্নমূল ও শ্রমজীবী নিম্নআয়ের মানুষ। হাড়কাঁপানো এই শীতে তারা কাজও করতে পারছেন না।

এদিকে বৃহস্পতিবারও (২৫ জানুয়ারি) চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে হালকা বৃষ্টি অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর পূর্বাভাস দিয়েছে, বৃহস্পতিবার রাতেও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। তাতে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

অন্যদিকে শুক্রবার (২৬ জানুয়ারি) আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে বলেও পূর্বাভাসে জানানো হয়েছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!