চকরিয়ায় আগুনে পুড়ে ছাই ৯ বসতঘর

কক্সবাজারের চকরিয়ায় বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে নয়টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে আনুমানিক ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ক্ষতিগ্রস্ত পরিবার।

রোববার (৩ মার্চ) বিকাল সোয়া ৫টার দিকে উপজেলার সাহারবিল ইউনিয়নের বাটাখালী ব্রিজসংলগ্ন মাইজপাড়া এলাকায় অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটে।

অগ্নিকাণ্ডে মো. নুরুচ্ছফা, আহমদ হোসেন, মিরাজ, আবদুল হক, মো. আলম, মো. হেলাল, মো. মহিউদ্দিন, জমির এবং বশিরের বসতঘর পুড়ে গেছে।

ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্য মো. নুরুচ্ছফা বলেন, বাড়ির মহিলারা সবাই রান্নাঘরে কাজে ব্যস্ত। এ সময় কোনো একটি বাড়ি থেকে আগুনের সূত্রপাত হয়। এতে একইসঙ্গে লাগোয়া নয়টি বসতঘরে আগুন ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজনের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে পুড়ে সব কিছু শেষ হয়ে গেছে আমাদের।

চকরিয়া ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা মো. সেলিম উদ্দিন বলেন, রোববার বিকাল সোয়া পাঁচটার দিকে আমাদের কাছে খবর আসে সাহারবিল ইউনিয়নে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি আরও বলেন, প্রাথমিক তদন্তে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করছি। তবে কার বাড়ি থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত তা বলা জানা যায়নি।

সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নবী হোসাইন চৌধুরী বলেন, অগ্নিকাণ্ডের ঘটনাটি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়েছে। তাছাড়াও পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের তাৎক্ষণিকভাবে সহায়তা দেওয়া হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!