কোতোয়ালীতে ঠিকাদারের ওপর হামলা, মামলার জালে সেই বাপ্পিসহ আরও অনেকে

চট্টগ্রাম নগরীর কোতোয়ালীর রহমতগঞ্জ এলাকায় এক ঠিকাদারসহ তিনজনের ওপর হামলার ঘটনায় এবার মামলা করা হয়েছে।

শুক্রবার (২৩ জুন) কোতোয়ালী থানায় মামলা দায়ের করা হয়।

আন্দরকিল্লা এলাকার বাসিন্দা শফিউদ্দিন বাপ্পিকে প্রধান আসামি করে মামলা করেন ঠিকাদার ছোটন দত্ত। বাপ্পি কুমিল্লা জেলার লাকসাম থানার উত্তরদা এলাকার স্থায়ী বাসিন্দা।

মামলায় মিজানুর রহমান, সাখাওয়াত হোসেন আলভী ও মো. মোস্তফাসহ অজ্ঞাতনামা ১০ থেকে ১২ জনকে আসামি করা হয়েছে।

এর আগে বুধবার (২১ জুন) রহমতগঞ্জ এলাকার গণপূর্ত বিভাগের অফিসের সামনে ঠিকাদার ছোটন দত্ত ও তার ভাইদের উপর হামলার ঘটনা ঘটে। হামলায় ছোটন দত্তের মাথায় গুরুতর জখম হয়। ওই সময় তাদের কাছ থেকে প্রায় ৩ লাখ ৪০ হাজার টাকা লুট করার অভিযোগ উঠে।

আন্দরকিল্লা এলাকার বাপ্পির নেতৃত্বে এই হামলা করা হয়েছে বলে জানান আহত ঠিকাদারের বড় ভাই বিটন দত্ত।

আহত বিটন দত্ত বলেন, ‘বুধবার সকালে ব্যাংক থেকে টাকা তুলে আমরা তিনজন গণপূর্ত বিভাগের অফিসে যাই। এরপর সেখান থেকে কাজ সেরে বের হওয়ার সময় শফিউদ্দীন বাপ্পির নেতৃত্বে ২০ থেকে ৩০ জন লাঠিসোটা নিয়ে আমাদের ওপর হামলা চালায়। এক পর্যায়ে আমার ছোট ভাই ছোটন দত্তকে ছুরি দিয়ে মাথায় আঘাত করে তারা। আমার পেছনেও ছুরিকাঘাত করে।’

বিটন দত্ত বলেন, ‘শফিউদ্দীন বাপ্পি মূলত দীর্ঘদিন ধরে আমাদের কাছ থেকে চাঁদা আদায়ের চেষ্টা করছিল। আমার ভাই চাঁদা না দেওয়ায় এমন হামলার ঘটনা ঘটিয়েছে। হামলায় অংশ নেওয়া মিজান নামের এক ব্যক্তি আমার ভাইয়ের সঙ্গে থাকা ৩ লাখ ৪০ হাজার টাকা নিয়ে গেছে। এই ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।’

বাপ্পির বিরুদ্ধে বিভিন্ন সময় গণপূর্তের ঠিকাদারদের ওপর হামলা ও চাঁদাবাজির অভিযোগ রয়েছে। গত ৩ জুন নগরীর দিদার মার্কেট এলাকায় মো. সাব্বির খান নামের এক ঠিকাদারের ওপর হামলার অভিযোগ উঠে তার বিরুদ্ধে। ওই সময় সাব্বিরের কাছ থেকে ৩০ হাজার টাকা ও গুরুত্বপূর্ণ কাগজ ছিনিয়ে নিয়ে যায় মিজান।

এর আগে গত ৩ মে রহমতগঞ্জ এলাকায় বিজয় এন্টারপ্রাইজ নামে এক ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মীর ওপর হামলা চালায় বাপ্পী, মিজান, আকাশ দেব ও সাখাওয়াত হোসেন আলভী। এই ঘটনায় কোতোয়ালী থানায় জিডি করেন ঠিকাদারি প্রতিষ্ঠানের ওই কর্মীরা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!