করোনা শনাক্তে ১৭ হাজারের মাইলফলকে চট্টগ্রাম

গত ১২ দিনে আরও এক হাজার করোনা শনাক্তের মধ্য দিয়ে ১৭ হাজারের মাইলফলক অতিক্রম করলো চট্টগ্রাম। ১৯ আগস্ট ১৬ হাজার শনাক্তের মাইলফলক অতিক্রম করেছিল চট্টগ্রাম, ১৫ হাজার পেরিয়েছিল ৯ আগস্ট। গত ২৪ ঘণ্টায় শনাক্ত ৭২ জনের মধ্যে নগরের ৫৮ এবং উপজেলার ১৪ জন। ২৪ ঘণ্টায় কেউ মারা যায়নি এবং কেউ সুস্থও হননি।

এ নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা এখন ১৭ হাজার ৫২ জন। যাদের মধ্যে নগরের ১২ হাজার ১৪৭ জন এবং উপজেলার চার হাজার ৯০৫ জন। এদের মধ্যে করোনায় কেড়ে নিয়েছে ২৭১ জনকে, যাদের মধ্যে ১৮৯ জন নগরের এবং ৮২ জন উপজেলার। অন্যদিকে, এদিন আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার নতুন কোন তথ্য না পাওয়ায় সেটি আগেরদিনের চার হাজার ৯০ জনেই স্থির আছে।

সোমবার (৩১ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামের সরকারি-বেসরকারি ছয়টি ল্যাব ও কক্সবাজারের একটি ল্যাবের মধ্যে চট্টগ্রামের ছয়টি ল্যাবে ৭০৫ জনের নমুনা পরীক্ষা করে ৭২ জনের দেহে করোনা শনাক্ত হয়। যাদের মধ্যে নগরের ৫৮ জন এবং উপজেলার ১৪ জন। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কারও মৃত্যু হয়নি এবং সুস্থতার কোন তথ্য পাওয়া যায়নি।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ দিনের সর্বাধিক ২০৩ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ১২ জনের দেহে। এদের ১১ জনই নগরের বাসিন্দা এবং ১ জন উপজেলার।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৫৮ জনের নমুনা পরীক্ষা হয়। তাতে নগরের ৩ জনের করোনা শনাক্ত হয়।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে দিনের সর্বাধিক ২৩ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের ২১ জনই নগরের এবং ২ জন উপজেলার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪ ঘণ্টায় ১৩০ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের ৯ জন নগরের এবং ৮ জন উপজেলার।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১১৭ জনের করোনার নমুনা পরীক্ষা করে ১৫ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি পাওয়া গেছে। এদের মধ্যে ১৪ জনই নগরের এবং ১ জন উপজেলার।

চট্টগ্রামের আরেকটি বেসরকারি করোনার পরীক্ষাগার শেভরণ ল্যাবে গত ২৪ ঘণ্টায় কোন নমুনা পরীক্ষা হয়নি।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবেও গত ২৪ ঘণ্টায় ৯ জনের নমুনা পরীক্ষা করে উপজেলার ২ জন রোগী শনাক্ত হয়।

উপজেলা পর্যায়ে নতুনভাবে করোনা শনাক্ত ১৪ জন সবাই হাটাহাজারী উপজেলার।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!