করোনায় শনাক্তের সাথে সমানতালে বাড়ছে মৃত্যুও

গত ২৪ ঘণ্টায় আরও পাঁচজনের প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস। এ নিয়ে করোনায় মোট মৃত্যু হয়েছে ১৬৮ জনের। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে আরও ৫৬৪ জন। এ নিয়ে শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দাঁড়ালো ৭ হাজার ৬৬৭ জনে।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইন বুলেটিনে এসব উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয় ৪ হাজার ৯৬৫টি। তার মধ্যে ৫৬৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনায় আক্রান্ত হলেন ৭ হাজার ৬৬৭ জন। আক্রান্ত রোগীদের মধ্যে মারা গেছেন আরও পাঁচজন। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৬৮ জনে। সুস্থ হয়েছেন ১০ জন। এ পর্যন্ত সারাদেশে মোট সুস্থ হয়েছেন ১৬ জন।

২৪ ঘণ্টার মৃতদের মধ্যে তিনজন পুরুষ এবং দুজন নারী। তাদের বয়স ৪০ থেকে ৬০ বছর।

এদিকে সীতাকুণ্ডের বিআইটিআইডি এবং চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় মোট ২১২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন করে আক্রান্ত চারজনসহ চট্টগ্রামে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৭১ জন।

করোনায় বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ৩২ লাখ ছাড়িয়েছে। মৃতের সংখ্যা ছাড়িয়েছে সোয়া দুই লাখ। প্রায় ১০ লাখ রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন।

আরএ/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!