করোনায় এবার সিএমপির উর্ধতন কর্মকর্তা

এই প্রথম চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) উর্ধতন এক কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হলেন। তিনি সহকারী কমিশনার পদমর্যাদার কর্মকর্তা।

বুধবার (৬ মে) চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে নমুনা পরীক্ষায় ওই কর্মকর্তার নমুনায় করোনাভাইরাস পজিটিভ এসেছে। গত ২৯ এপ্রিল সহকারী কমিশনার পদমর্যাদার এই কর্মকর্তার নমুনা সংগ্রহ করার এক সপ্তাহ পর তার নমুনা পরীক্ষার ফল এসেছে। তাতেই তার করোনা পরীক্ষার ফল এলো পজিটিভ।

এর আগে ওই কর্মকর্তা ইতিপূর্বে আক্রান্ত এক পুলিশ সদস্যের সংস্পর্শে আসার পর তাকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছিল। বুধবার কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হয় এবং সেদিনই নমুনা পরীক্ষার ফল আসে পজিটিভ।

নগর পুলিশের এই কর্মকর্তা দামপাড়া পুলিশ লাইনে তার বাসাতেই আছেন। সেখানে বাসাতেই তার চিকিৎসা চলবে বলে জানিয়েছে সিএমপি।

সিএমপিতে আগে সংক্রমিত হওয়া পুলিশ সদস্যদের সংস্পর্শে এসে ওই সহকারী কমিশনার সংক্রামিত হতে পারেন জানিয়ে সিএমপির উপ কমিশনার (বিশেষ শাখা) আব্দুল ওয়ারিশ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘এটি আসলে বলা মুশকিল তিনি কিভাবে সংক্রামিত হয়েছেন। তবে আগের আক্রান্ত একজনের সংষ্পর্শে আসায় উনার নমুনা পরীক্ষা করা হয়েছে গত ২৯ এপ্রিল। বুধবার তার করোনা পজিটিভ ফলাফল এলো।’

সিএমপির ওই সহকারী কমিশনারের করোনা পজিটিভ হওয়ার ঘটনায় ব্যারাকে যে ভবনে তিনি থাকেন সেখানে আংশিক লকডাউন করা হয়েছে বলেও জানান উপকমিশনার আব্দুল ওয়ারিশ।

প্রসঙ্গত, বুধবার সিভাসুর ল্যাবে করা ১২২টি নমুনা পরীক্ষার ফলাফল জানানো হয়েছে। তার মধ্যে ২২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এদের মধ্যে আছেন পুলিশের এই সহকারী কমিশনারসহ ২ পুলিশ ও ৩ কোস্টগার্ড সদস্য, কেপিইজেডে কর্মরত শ্রীলঙ্কান নাগরিকসহ চট্টগ্রাম জেলার ১৪ জন। বাকিদের মধ্যে ৪ জন রাঙামাটির ও নোয়াখালীর আছে ২জন এবং লক্ষ্মীপুর ও ফেনীর ১জন করে রয়েছে।

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!