করোনায় আবারও ৩৭ জনের মৃত্যু, চট্টগ্রামে ১৩

২৪ ঘণ্টায় শনাক্ত ২৬৯৫

টানা দ্বিতীয় দিনের মতো করোনাভাইরাসে ৩৭ জনের মৃত্যু হলো বাংলাদেশে। এদিনও মৃত্যুর সংখ্যায় বেশ এগিয়ে চট্টগ্রাম বিভাগ। যদিও আগের দিনের মতো ঢাকার চেয়ে বেশি না। ঢাকা বিভাগে ১৯ জনের মৃত্যুর দিনে চট্টগ্রাম বিভাগে মারা যান আরও ১৩ জন। আগেরদিন চট্টগ্রাম বিভাগে মারা গিয়েছিলেন ১৫ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় সিলেটে একজন, রংপুরে দুজন এবং খুলনা বিভাগে একজন মারা গেছেন। এতে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৭৪৬ জনে। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন দুই হাজার ৬৯৫ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫৫ হাজার ১৪০ জনে।

বুধবার (৩ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

দেশে পিসিআর মেশিনের মাধ্যমে ৫০টি ল্যাবের পরীক্ষার তথ্য তুলে ধরে তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে ১৫ হাজার ১০৩টি নমুনা সংগ্রহ করা হয়। আগের দিনের নমুনাসহ পরীক্ষা করা হয় ১২ হাজার ৫১০টি। এ নিয়ে এযাবত মোট নমুনা পরীক্ষা দাঁড়াল ৩ লাখ ৪৫ হাজার ৫৮৩টিতে।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো ৪৭০ জন। সবমিলিয়ে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ হাজার ৫৯০ জন।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের বিশ্লেষণ তুলে ধরে নাসিমা সুলতানা বলেন, মৃত ৩৭ জনের মধ্যে ২৮ পুরুষ এবং নয়জন নারী। তাদের বয়স বিশ্লেষণে জানানো হয়, মারা যাওয়াদের মধ্যে ২১ থেকে ৩০ বছর বয়সসীমার মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের তিনজন, ৪১ থেকে ৫০ বছরের পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন এবং ৭১ থেকে ৮০ বছরের চারজন।

এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩১ জন, বাড়িতে মারা গেছেন পাঁচজন এবং মৃত অবস্থায় হাসপাতালে এসেছেন একজন।

অন্যদিকে, বুধবার (৩ জুন) এই রিপোর্ট লেখা পর্যন্ত চট্টগ্রাম মহানগরে আরও দুজন করোনায় মারা যান। এদের মধ্যে চট্টগ্রামে প্রথমবারের মতো একজন চিকিৎসকও রয়েছেন। তাছাড়া, মঙ্গলবার (২ জুন) রাত পর্যন্ত চট্টগ্রাম জেলায় করোনা শনাক্ত হয়েছে ৩৩৫৭ জনের দেহে। এদের মধ্যে ৭৭ জন মারা যাওয়ার পাশাপাশি সুস্থ হয়েছেন ২৪২ জন।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!