করোনার নমুনা পরীক্ষা বাড়লেও চট্টগ্রামে কমেছে শনাক্ত

চট্টগ্রামে আগেরদিনের চেয়ে করোনার নমুনা পরীক্ষা বাড়লেও কমেছে করোনা শনাক্ত। এ সময়ের মধ্যে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ছয়জন। একইসময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। আরেগদিন ১ হাজার ৫০৬টি নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনা শনাক্ত হয়। সেদিন নমুনা পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ছিল শূন্য দশমিক ৫৩ শতাংশ।

এ নিয়ে চট্টগ্রামে মোট শনাক্তের সংখ্যা বেড়ে হলো এক লাখ দুই হাজার ১৪২ জন। এদের মধ্যে নগরের ৭৩ হাজার ৯১৭ জন নগরের এবং ২৮ হাজার ২২৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। অন্যদিকে, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো এক হাজার ৩১৭ জনে। এদের মধ্যে ৭২১ জন নগরের এবং ৫৯৬ জন উপজেলার।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এক হাজার ৬৮৪ জনের নমুনা পরীক্ষায় ছয়জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। পরীক্ষার তুলনায় সংক্রমণের হার প্রায় শূন্য দশমিক ৩৫ শতাংশ। শনাক্তদের মধ্যে নগরের দুজন এবং উপজেলার চারজন। আর মারা যাওয়া ব্যক্তিটি উপজেলার বাসিন্দা।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে তিনজন ও চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে তিনজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়। এদিন চট্টগ্রামের অন্য কোন ল্যাবে করোনার কোন রোগী পাওয়া যায়নি।

উপজেলায় শনাক্ত ৪ জনের মধ্যে হাটহাজারীতে ৩ জন এবং পটিয়ায় ১ জন করোনা রোগী পাওয়া যায়। এদিন চট্টগ্রামের অন্যান্য উপজেলায় কোন করোনা শনাক্ত রোগী পাওয়া যায়নি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!