এসএসসি উপলক্ষে চট্টগ্রামে স্কুলবাসের সময় বদলে গেল (পূর্ণাঙ্গ সূচিসহ)

৩ ফেব্রুয়ারি থেকে ২০২০ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবারের পরীক্ষায় নগরের শিক্ষার্থীরা কেন্দ্রে যাতায়াতে পাবে নতুন এক অভিজ্ঞতা। প্রধানমন্ত্রীর দেওয়া দশটি বাসে যাতায়াত করতে পারবে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের জন্য প্রধানমন্ত্রীর দেওয়া দশটি দ্বিতল বাস ২৫ জানুয়ারি উদ্বোধনের পর পাঁচ টাকা ভাড়ায় বিদ্যালয়ে যাতায়াত করছে নগরের শিক্ষার্থীরা।

৭৫ আসনবিশিষ্ট প্রতিটি দ্বিতল বাসে রয়েছে ছয়টি সিসি ক্যামেরা, চারজন করে হেলপার এবং ভাড়া আদায়ের জন্য সততা কাউন্টার। ফলে শিক্ষার্থীরা দুর্ভোগ ছাড়াই কম খরচ ও নিরাপদে বিদ্যালয়ে যাতায়াত করছে।

এসএসসি উপলক্ষে চট্টগ্রামে স্কুলবাসের সময় বদলে গেল (পূর্ণাঙ্গ সূচিসহ) 1

এবারের এসএসসি পরীক্ষায় শিক্ষার্থীরা পরীক্ষার সময় প্রধানমন্ত্রীর দেওয়া দশটি দ্বিতল বাসে কেন্দ্রে যাতায়াত করবে। এজন্য দুটি রুটে নতুন করে বাস যাতায়াতের সময়সূচি বিন্যাস করা হয়েছে।

মুরাদপরের বাসিন্দা হামিদুর রহমানের ছেলে রাফিউর রাব্বিন এসএসসি পরীক্ষা কেন্দ্র সরকারী মুসলিম হাই স্কুলে। তিনি বলেন, মুরাদপুর থেকে কেন্দ্রে যাতায়াতে অটোরিকশাই আমাদের ভরসা। এজন্য গুণতে হবে মোটা অংকের ভাড়া। তাছাড়া পুরো পরীক্ষার জন্য ভাড়া করা সিএনজি যান্ত্রিক ত্রুটি সহ নানা কারণে সময় নষ্ট হওয়ার সম্ভাবনা থাকে। তাই এবারের এসএসসি পরীক্ষায় অভিভাবক ও শিক্ষার্থীদের যাতায়াত টেনশন দূর করবে বাস সার্ভিস।

জানা গেছে, ১ নং রুটে সকাল ৮টায় বহদ্দারহাট-মুরাদপুর-নিউমার্কেট, ৮.১৫ মিনিটে বহদ্দারহাট-বাদুরতলা-নিউমার্কেটে দুটি বাস যাতায়াত করবে। সকাল ৮টায় নিউমার্কেট থেকে বহাদ্দারহাট যাতায়াত করবে।

পরীক্ষা শেষে দুপুর ১.১০টায় নিউমার্কেট-মুরাদপুর-বহদ্দারহাট, ১.২০ মিনিটে নিউমার্কেট-বাদুরতলা-বহদ্দারহাট রুটে দুটি বাস এবং ১. ০৫ মিনিটে বহাদ্দারহাট থেকে নিউমার্কেট একটি বাস যাতায়াত করবে।

২ নং রুটে সকাল ৮ টা ৮.১৫ মিনিটে পর পর দুটি বাস অক্সিজেন থেকে আগ্রাবাদ ও ৮ টায় আগ্রাবাদ থেকে অক্সিজেন একটি বাস যাতায়াত করবে।

পরীক্ষা শেষে দুপুর ১.১০ ও ১.২০ মিনিটে পর পর দুটি বাস আগ্রাবাদ থেকে অক্সিজেন ও ১.০৫ মিনিটে একটি বাস মুরাদপু থেকে আগ্রাবাদ যাতায়াত করবে।

সিএম/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!