এর নাম রেলের চাকরি, ১৩ মাস গরহাজির থেকেও বহাল চৌকিদার

এক বছর ২৭ দিন টানা অনুপস্থিত থেকেও চাকরিতে বহাল রয়েছেন রেলওয়ের সিআরবি হাসপাতালের বহির্বিভাগের চৌকিদার। এর আগে তিনি আরও দুবার কর্তৃপক্ষকে না জানিয়ে এক বছরেরও বেশি সময় অনুপস্থিত থাকায় তাকে অভিযোগ গঠন (এ ফর্ম) দেওয়া হয়েছে। এই চৌকিদারের নাম এহসানুল হক। তিনি ময়মনসিংহের নান্দাইল উপজেলার মিশ্রীপুর গ্রামের আব্দুর রহমানের পুত্র।

উল্লেখ্য, দুদকের মামলায় সদ্য কারামুক্ত অলি উল্লাহ সুমনের ভাই এই এহসানুল হক।

জানা গেছে, এহসানুল হক ১ জানুয়ারি ২০১৯ থেকে এখনো কর্মস্থলে অনুপস্থিত। রেকর্ডসূত্রে জানা গেছে, ২০১৯ সালের ১৭ অক্টোবর তার বিরুদ্ধে অভিযোগ (এ ফর্ম) ইস্যু করেন রেল হাসপাতালের ডিএমও ডা. ফাতেমা আক্তার। চাকরিতে যোগদানের জন্য সাতদিনের সময় বেঁধে দিলেও তিনি কাজে যোগ দেননি। কিন্তু এরপরও তার বিরুদ্ধে কোন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়নি। ইতোপূর্বে তার বিরুদ্ধে আরো দুইবার অভিযোগ ইস্যু করা হয়েছিল। তাতেও ধরাছোঁয়ার বাইরে থেকে গেছেন এহসানুল হক।

সংশ্লিষ্ট সূত্র জানায়, নিয়োগ বাণিজ্য, জাল সার্টিফিকেট নিয়ে চাকরিতে যোগদান করা অষ্টম শ্রেণি পাস অলি উল্লাহ সুমনের প্রভাবে চৌকিদার পদে চাকরিরত এহসানুল হক অনুপস্থিত থেকেও চাকরিতে বহাল তবিয়তে আছেন। এহসানুল হকসহ অলি উল্লাহ সুমনের ৫ ভাই-ই রেলওয়েতে চাকরিরত।

রেলওয়ে হাসপাতালের বিভাগীয় মেডিকেল অফিসার ইমতিয়াজ বাবুলের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, ‘বিষয়টি দেখছি।’

জেএস/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!