এদেশের শ্রেষ্ঠ ও অন্যতম অর্জন হচ্ছে রক্তমূল্যে অর্জিত মহান স্বাধীনতা

এদেশের শ্রেষ্ঠ ও অন্যতম অর্জন হচ্ছে রক্তমূল্যে অর্জিত মহান স্বাধীনতা 1নেছারিয়া কামিল (এম এ) মাদ্রাসার অধ্যক্ষ বরেণ্য আলেমেদ্বীন আল্লামা জয়নুল আবেদীন জুবাইর বলেছেন,- পাক শাসকগোষ্ঠীর দীর্ঘ ২৫ বছরের শোষণ,বঞ্চনা,জুলুম ও নির্যাতনের বিরুদ্ধে মুক্তিকামী বাঙালির রক্তক্ষয়ী ৯ মাস স্বশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত হয় মহান স্বাধীনতা। যে যুদ্ধে প্রাণহানী ঘটে ২ লক্ষ মজলুম বাঙালির। সম্ভ্রমহানী ঘটে ২ লক্ষ নিরীহ মা-বোনের। বাঙালির ইতিহাসে শ্রেষ্ঠ ও অন্যতম অর্জন হচ্ছে রক্তমূল্যে অজিত এ স্বাধীনতা। দেশমাতৃকার জন্য এভাবে অকাতরে প্রাণ বিসর্জন দেয়ার মত ঘটনা পৃথিবীর ইতিহাসে খুবই বিরল। কিন্তু অত্যন্ত দূর্ভাগ্যজনক হলেও সত্য যে, স্বাধীনতার ৪৬ বছর পার হলেও জাতি এখনও কাংখিত লক্ষ্য স্পর্শ করতে পারেনি। এখনও রক্তার্জিত স্বাধীনতার বিরুদ্ধে অব্যাহত রয়েছে প্রত্যক্ষ-পরোক্ষ ষড়যন্ত্র। দৃশ্যমান হচ্ছে স্বাধীনতার চেতনা ও মূল্যবোধ পরিপন্থী বিবিধ কর্মকান্ড। যা শুধু দু:খজনক নয় বরং গ্লানিকরও বটে। অতএব,স্বাধীনতার সুফল সর্বস্তরের জনগণের দ্বারপ্রান্তে র্পৌছে দিতে হলে মুক্তিযুদ্ধের চেতনাকে অধিকতর শাণিত করে সকলের সম্মিলিত প্রয়াস অব্যাহত রাখতে হবে। অন্যথায় দেশ ও জাতি বিপজ্জনক পথে ধাবিত হবে বলে তিনি মন্তব্য করেন।

নেছারিয়া কামিল (এম.এ) মাদ্রাসার উদ্যোগে অদ্য ১৬ ডিসেম্বর শনিবার সকাল ১০ টায় নেছারিয়া কামিল (এম এ) মাদ্রাসাস্থ ইমাম আবু হানিফা (রা:) মিলনায়তনে মহান বিজয় দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্য দানকালে তিনি উপরোক্ত মন্তব্য করেন।

মাদ্রাসার অধ্যক্ষ হযরতুলহাজ্ব আল্লামা জয়নুল আবেদীন জুবাইরের সভাপতিত্বে এবং মোহাম্মদ মনির উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রফেসর জনাব সাঈদুর রহমান, জনাব হামিদুল্লা পাটোয়ারী, মাওলানা আবু বকর ও মাওলানা শামসুদ্দিন প্রমুখ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!