একদিনের ব্যবধানে চট্টগ্রামে আবার কমেছে করোনা শনাক্ত ও মৃত্যু

চট্টগ্রামের একদিনের ব্যবধানে আবার কমেছে করোনা শনাক্ত ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যুর পাশাপাশি শনাক্ত হয়েছেন আরও ৫৪৯ জন। শনাক্তদের মধ্যে ৩৭৬ জন নগরের এবং ১৭৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। আগের দিন (মঙ্গলবার) চট্টগ্রামে করোনায় একদিনে ৩ জনের মৃত্যু এবং ৭২৯ জন আক্রান্ত হয়েছিল।

এ নিয়ে চট্টগ্রামে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ লাখ ২০ হাজার ৯৯২ জনে। এদের মধ্যে নগরের বাসিন্দা ৮৮ হাজার ১৮৩ জন। অন্যরা বিভিন্ন উপজেলার। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ১ হাজার ৩৫৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭৩৪ জন নগরের। আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৬২৫ জনের।

বুধবার (২ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ২ হাজার ৫৭৫ জনের নমুনা পরীক্ষায় ৫৪৯ জনের শরীরে করোনার জীবাণু শনাক্ত হয়। এতে পরীক্ষার তুলনায় সংক্রমণের হার হয় প্রায় ২১ দশমিক ৩২ শতাংশ।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ২০৭ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ৯৩ জন, অ্যান্টিজেন টেস্টে ৫৪ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৪৩ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৯ জন, ইপিক হেলথকেয়ার ল্যাবে ৪২ জন, ল্যাবএইড হাসপাতাল ল্যাবে একজন এবং মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ১৮ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

উপজেলায় শনাক্ত ১৭৩ জনের মধ্যে হাটহাজারীতে ২৯ জন, ফটিকছড়িতে ২৬ জন, পটিয়ায় ২৫ জন, রাউজানে ১৮ জন, বোয়ালখালী ও রাঙ্গুনিয়ায় ১৪ জন করে, সীতাকুণ্ডে ১৩ জন, মিরসরাইয়ে ৯ জন, সাতকানিয়া ও আনোয়ারায় ৫ জন করে, লোহাগাড়া, সন্দ্বীপ ও চন্দনাইশে ৪ জন করে এবং বাঁশখালীতে ৩ জন শনাক্ত হয়েছেন।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!