ইফতার মাহফিল নিষিদ্ধ, তারাবিতে সর্বোচ্চ ১২ জন

করোনাভাইরাস সংক্রমণ রোধে পাঁচ ওয়াক্ত নামাজ ও জুমার নামাজে মুসল্লি নির্ধারণের পর সরকার এবার তারাবির নামাজে সর্বোচ্চ সংখ্যক মুসল্লির অংশগ্রহণ নির্ধারণ করে দিল। এ রমজানে খতিব, ইমাম, হাফেজসহ সর্বোচ্চ ১২ জন তারাবির নামাজ মসজিদে আদায় করতে পারবেন। ইফতার মাহফিল নিষিদ্ধের সার্কুলার জারি করা হবে শুক্রবার (২৪ এপ্রিল)।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সন্ধ্যায় ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ গণমাধ্যমকে জানান, দেশের আলেম-ওলামাদের সঙ্গে আলোচনা করে সর্বোচ্চ ১২ জনের অংশগ্রহণে মসজিদে তারাবির নামাজ চালু রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার। লোক সমাগম করে ইফতার মাহফিল জাতীয় কোন কর্মসূচি পালন করা যাবে না। শুক্রবার আমরা এ বিষয়ে বিস্তারিত সার্কুলার জারি করবো।

ভাইরাস সংক্রমণ থেকে রক্ষায় মসজিদে জুমা ও জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের জারি করা আগের নির্দেশনা কার্যকর থাকবে। ওই নির্দেশনায় জুমায় ১০ জন, নিয়মিত জামাতে ৫ জন নির্ধারণ করে দেওয়া হয়েছিল।

করোনাভাইরাসের কারণে মসজিদে জামাতে নামাজ পড়া চালু রয়েছে। তবে সাধারণ মুসল্লির অংশগ্রহণের সুযোগ বন্ধ রয়েছে। জুমায় ইমাম, খতিব ও খাদেমসহ ১০ জন এবং অন্যান্য নামাজে ৫ জন নিয়ে মসজিদে জামাত আদায় হচ্ছে।

এফএম/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!