আয়ান শর্মাকে হুমকি দেওয়ার ঘটনায় রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির উদ্বেগ

দৈনিক চট্টগ্রাম প্রতিদিনের প্রকাশক ও উপদেষ্টা সম্পাদক আয়ান শর্মাকে পিএইচপি গ্রুপের এমডি ইকবাল হোসেনের দেওয়া হুমকির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছে রাঙামাটি রিপোর্টাস ইউনিটি।

এর আগে দৈনিক চট্টগ্রাম প্রতিদিনের সম্পাদক হোসাইন তৌফিক ইফতিখার ও প্রকাশক আয়ান শর্মাকে আসামি করে পিএইচপি গ্রুপের পরিচালক আমির হোসেন দুটি মানহানি মামলা ও ১০০ কোটি টাকা ক্ষতিপূরণের মামলা করেছেন।

রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা ও সাধারণ সম্পাদক চৌধুরী হারুনুর রশীদ এক যুক্ত বিবৃতিতে গভীর উদ্বেগের সঙ্গে বলেন, হয়রানিমূলক মিথ্যা মামলা দায়ের করে সংবাদমাধ্যমের কণ্ঠরোধ করার এ ধরনের হীন চেষ্টা স্বাধীন সাংবাদিকতা ও মত প্রকাশের জন্য হুমকি।

রাঙামাটি রিপোর্টার্স ইউনিটি মনে করে, একটি গণতান্ত্রিক সমাজে এ ধরনের কার্যকলাপ সংবাদমাধ্যমের স্বাধীনতার পরিপন্থী। আমরা অবিলম্বে সকল ধরনের হুমকি বন্ধের দাবি জানাচ্ছি এবং হয়রানিমূলক মামলা প্রত্যাহারের অনুরোধ জানাচ্ছি।

গণমাধ্যমের স্বাধীনতা ও বাক-স্বাধীনতা রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার যেখানে দৃঢ়প্রতিজ্ঞ, সেখানে কতিপয় ব্যবসায়ী কর্তৃক সাংবাদিককে হুমকি ও হয়রানির চেষ্টা একটি গণতান্ত্রিক সরকারের ভাবমূর্তিকে কালিমালিপ্ত করার ষড়যন্ত্র ছাড়া কিছুই নয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!