আঞ্চলিক ফাইনালের প্রথম পর্বে চট্টগ্রামের কষ্টার্জিত জয়

বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ

বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপের আঞ্চলিক পর্বে ঘরের মাঠে বান্দরবান ও ফেনীর সাথে ড্র করলেও অ্যাওয়ে ম্যাচে তাদেরকে হারিয়ে ফাইনালে উঠে চট্টগ্রাম। আঞ্চলিক ফাইনালের প্রথম পর্বে এ এ আজিজ স্টেডিয়ামে কক্সবাজারের বিপক্ষে ১-০ গোলের কষ্টার্জিত জয় নিয়ে মাঠ ছাড়ে চট্টগ্রাম।

মুজিব বর্ষ উপলক্ষে বাংলাদেশ ফুটবল ফেডারেশন আয়োজিত বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপের যমুনা অঞ্চলের ফাইনালের প্রথম পর্বে দারুণ প্রতিদ্বন্ধিতাপূর্ণ খেলার প্রথমার্ধে কোন দল গোল করতে পারেনি। তবে শুরু থেকেই কক্সবাজার বেশ চাপিয়ে খেলে। তাদের আক্রমনের বিপক্ষে চট্টগ্রাম খুব একটা সুবিধা করতে পারেনি। গোছানো কোন আক্রমনও চট্টগ্রাম তৈরি করতে পারেনি। তবে এ অর্ধে কক্সবাজার একবার গোল করলেও তা অফসাইডের কারণে বাতিল হয়ে যায়।

প্রথমার্ধ গোলশূন্যভাবে শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধেও কক্সবাজার বেশ গুছিয়ে খেলতে থাকে। কিন্তু গোলের খুব বেশি সুযোগ সৃষ্টি করতে পারেনি তারা। এ অর্ধে চট্টগ্রামও ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে। আক্রমনে উঠতে থাকে তারা। এমনি একটি আক্রমন থেকে বল পেয়ে বোরহানের হেড সাইডবার ঘেঁষে চলে যায়। ফলে একটি নিশ্চিত গোল মিস করে তারা। ৩২ মিনিটের সময় চট্টগ্রাম জেলা দল কর্ণার লাভ করে। দলের ইনতিসার কর্ণার নেন। গোল মুখে থাকা মোরশেদ দারুন হেডে বল কক্সবাজারের জালে জড়িয়ে দেন। চট্টগ্রাম এগিয়ে যায় ১-০ গোলে।

কয়েক মিনিট বাদে চট্টগ্রাম আরো একটি সুযোগ লাভ করে। কক্সবাজারের গোলমুখে কয়েকজন ডিফেন্ডারকে কাটিয়ে বল বের করে মাটি কামড়ানো শট নেন বোরহান। কিন্তু বল দ্বিতীয় বারে লেগে প্রতিহত হয়। একটি নিশ্চিত গোলের সুযোগ হারায় চট্টগ্রাম। খেলার বাকি সময় কক্সবাজার জেলা দল দু’একটি আক্রমন করলেও চট্টগ্রামের রক্ষণভাগ তা সামাল দেয়।

আগামী ৩ ফেব্রুয়ারি ফাইনাল ফিরতি খেলায় কক্সবাজার স্টেডিয়ামে চট্টগ্রাম জেলা দল কক্সবাজারের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!