আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ কমিটির সদস্য হলেন চট্টগ্রামের হাসান মাহমুদ, নওফেলসহ ৫ জন

চট্টগ্রামের ৫ জন রাজনীতিককে বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ কমিটির সদস্য করা হয়েছে।

বুধবার (৪ অক্টোবর) বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় সভানেত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে এ কমিটি অনুমোদন করেন।

এতে চেয়ারম্যান করা হয় প্রফেসর ড. খন্দকার বজলুল হককে। সদস্য সচিব করা হয় দেলোয়ার হোসেনকে।

এ কমিটিতে সদস্য করা হয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদকে। তিনি চট্টগ্রামের রাঙ্গুনিয়া আসনের সংসদ সদস্য।

এছাড়া সদস্য করা হয়েছে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরীকে। তিনি চট্টগ্রামের কোতোয়ালী-বাকলিয়া আসনের সংসদ সদস্য।

এ উপ কমিটিতে সদস্য মনোনীত হয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মঈনুদ্দিন হাসান চৌধুরী। যিনি সাতকানিয়া-লোহাগাড়া আসনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচন করেছিলেন।

এ কমিটিতে দ্বিতীয়বারের মতো সদস্য মনোনীত হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক সহ সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য সাবরিনা চৌধুরী। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক ভিপি ও ফটিকছড়ির সাবেক সংসদ সদস্য মাজহারুল হক শাহ’র কন্যা সাবরিনা চৌধুরী বর্তমানে ফটিকছড়িসহ চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয়।

বাংলাদেশ কৃষক লীগ চট্টগ্রাম মহানগরের প্রতিষ্ঠাতা সদস্য সচিব আমিনুল হক বাবুও এ উপ কমিটির সদস্য মনোনীত হয়েছেন। তিনি বর্তমানে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন।

আরএম/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!