অভিনব কৌশলে ছিনতাইয়ে জড়াচ্ছে চট্টগ্রামের দোকান কর্মচারীরা

৯৯৯-এ ফোন পেয়ে রিয়াজুদ্দিন বাজার থেকে যুবক উদ্ধার

চট্টগ্রামের ভাটিয়ারিতে একটি স্টিল মিলের বাবুর্চি মো রুবেলের সাথে ফেসবুকে বন্ধুত্ব হয় তামাকমুণ্ডি লেইনের দোকান কর্মচারী সাহেদের। তারপর দেখা করার কথা বলে রুবেলকে ডেকে আনা হয় নগরীর রেয়াজউদ্দিন বাজার এলাকায়। বন্ধুত্বের ছলে ডেকে আনা যুবককে একটি স্থানে নিয়ে আটকে রেখে ছিনিয়ে নেয়া হয় টাকা, দাবি করা হয় আরও টাকা। এই কাজে সাহেদের সাথে ছিল আরও দুজন।

পরে সুযোগ বুঝে জিম্মি রুবেল ফোন দেয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে। যার সূত্র ধরে জিম্মি অবস্থা থেকে রুবেলকে উদ্ধার করে পুলিশ। এসময় রিয়াজুদ্দিন বাজারের ব্যবসায়ীদের সহযোগিতায় দায়ী তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তার হওয়া যুবকরা হলেন মো. সাহেদ (১৮), গোলাম মোস্তফা (২৪) ও মো. রুবেল (৩৫)। তারা নগরীর তামাকমুণ্ডি লেইন, জলসা মার্কেট ও রিয়াজউদ্দিন বাজারের বিভিন্ন দোকানের কর্মচারী।

কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, উদ্ধার পাওয়া রুবেল ভাটিয়ারির একটি স্টিল মিলের বাবুর্চি। তার সাথে ফেইসবুকে পরিচয় হয় সাহেদের সাথে।

মঙ্গলবার বিকেলে রুবেল জলসা মার্কেট এলাকায় গিয়ে সাহেদকে ফোন করেন। সাহেদ তার অপর দুই সহযোগীকে নিয়ে রুবেলের সাথে দেখা করেন। কথা বলতে বলতে তারা রুবেলকে তামাকমুণ্ডি লেইনের লবণ মার্কেটের সপ্তম তলার একটি রুমে নিয়ে আটকে রেখে মারধর শুরু করে।

এসময় তারা রুবেলের কাছ থাকা এক হাজার ৬০০ টাকা ছিনিয়ে নিয়ে আরও ৫০ হাজার টাকা দিতে চাপ সৃষ্টি করে বলে মামলায় রুবেল অভিযোগ করেছে। বাধ্য হয়ে রুবেল তার বোনের স্বামীর মোবাইলে ফোন করে টাকার কথা বলে। তার বোনের স্বামী টাকা সংগ্রহের জন্য কিছুক্ষণ সময় চান।

বেশ কিছুক্ষণ তাকে ওই রুমে আটকে রাখার পর ছুরিকাঘাতের ভয় দেখিয়ে ছাদে তোলার চেষ্টা করে সাহেদরা। এ সময় সে দৌড়ে নিচে নেমে একটি কাপড়ের দোকানে আশ্রয় নেয়। স্থানীয় দোকানদারদের সব খুলে বলে রুবেল।

এসময় স্থানীয় দোকানদাররা সবাইকে তামাকমুণ্ডি লেইন বণিক সমিতির কার্যালয়ে নিয়ে যাওয়ার সময় রুবেল ৯৯৯ এ ফোন করে পুলিশের সহায়তা চায়।

পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে রুবেলকে উদ্ধার করে তিনজনকে একটি ছুরিসহ গ্রেপ্তার করে বলে জানান ওসি।

এই ঘটনায় রুবেল বাদি হয়ে গ্রেপ্তার হওয়া ৩ জনের বিরুদ্ধে আদালতে একটি মামলা দায়ের করেছেন বলে জানিয়েছেন ওসি মহসীন।

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!