হাথুরুসিংহের চেয়ারে আপদকালীন কোচ রুমেশ রত্নায়েকে

0

বাংলাদেশের সাবেক ও শ্রীলঙ্কার বর্তমান কোচ হাথুরুসিংহের জায়গায় অস্থায়ী কোচ নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা। আপদকালীন কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন সাবেক বোলার রুমেশ রত্নায়েকে। নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন হোম টেস্ট সিরিজে দায়িত্ব পালন করবেন তিনি। রুমেশ রত্নায়েকের নিয়োগের ফলে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের ভবিষ্যৎ এখন অনিশ্চয়তার মুখে।

দলের টানা বাজে পারফরম্যান্সের কারণে সমালোচিত হয়ে আসছিলেন হাথুরুসিংহে। আর ওয়ানডে বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে শ্রীলঙ্কা ছিটকে যাওয়ার পর তার চাকরিটেই ঝুলে যায়।

রুমেশ রত্নায়েকের নিয়োগ নিয়ে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) প্রেসিডেন্ট শাম্মি সিলভা বলেন, ‘দেড় বছর ধরে আমরা কোচিং পারফরম্যান্স পর্যবেক্ষণ করে আসছি। তার ভিত্তিতেই আমরা এ সিদ্ধান্ত নিয়েছি।’ সিলভা আরো জানান, নিজেদের অবস্থান ব্যাখ্যা করে হাথুরুসিংহেকে চিঠি দিয়েছে এসএলসি। বোর্ড তার ফিডব্যাকের জন্য ১৪ দিন পর্যন্ত অপেক্ষা করবে।

বাংলাদেশের প্রধান কোচের পদ ছেড়ে হাথুরুসিংহে শ্রীলঙ্কার কোচ হন ২০১৭ সালের নভেম্বরে।

২০১৭ সালের আগস্ট থেকে শ্রীলঙ্কার ফাস্ট বোলিং কোচ হিসেবে কাজ করে আসছেন রুমেশ রত্নায়েকে। ২০১৫ বিশ্বকাপে শ্রীলঙ্কার ফাস্ট বোলারদের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার। ২০১১ সালে অস্ট্রেলিয়ার শ্রীলঙ্কা সফরে অস্থায়ী কোচ হিসেবে কাজ করেন রুমেশ রত্নায়েকে।

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের সিরিজ খেলবে শ্রীলঙ্কা। গলে প্রথম টেস্ট শুরু হচ্ছে ১৪ আগস্ট।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন