হাইকোর্টে জামিন জালিয়াতি করা সেই আইনজীবীর জামিন

0

হাইকোর্ট থেকে জামিন জালিয়াতিতে অভিযুক্ত মাহমুদুল হক সুমন (৩০) নামের সেই আইনজীবী জামিন পেয়েছেন। বুধবার (১৮ মার্চ) আবু সালেম মোহাম্মদ নোমানের আদালত তার জামিন মঞ্জুর করেন। আইনজীবী সমিতির সভাপতি ও সেক্রেটারির জিম্মায় তার জামিন মঞ্জুর করা হয়। বিষয়টি নিশ্চিত করেন এসি প্রসিকিউশন কাজী শাহাবুদ্দিন।

আদালত সূত্রে জানা যায়, মো.নেজাম উদ্দীন (৪৯) নামের এক আসামির কাছ থেকে ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছিলো। এর মূল্য ১ কোটি ৬০ লাখ টাকা। পরবর্তীতে তার বিরুদ্ধে কোতোয়ালী থানা ও রেলওয়ে থানায় র‌্যাব মাদক মামলা দায়ের করে। অভিযুক্ত মো.নিজাম উদ্দিন খান অ্যাডভোকেট মাহমুদুল হক সুমনের মাধ্যমে জালিয়াতি করে নাজিমের কাছ থেকে মাদক পাওয়া যায়নি বলে উল্লেখ করেন। সহিমুহুরি নকল জাল করে হাইকোর্টে উপস্থাপন করেন। পরবর্তীতে সিআইডির তদন্তকালে আসামি নিজাম জাল জালিয়াত চক্রের সাথে জড়িত বলে তথ্য পাওয়া যায়। এরপর তাকে চট্টগ্রাম জেল থেকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে তথ্য পাওয়া যায়, চট্টগ্রাম আদালতের আইনজীবী মাহমুদুল হক সুমনকে আসামি নিজাম উদ্দিন তার শ্যালক হারিছের মাধ্যমে ৬ লাখ টাকা কন্ট্রাক্ট করে ব্যাংক চেকের মাধ্যমে চার লাখ টাকা ও নগদে দুই লাখ টাকা পরিশোধ করেছিলো। এ সংক্রান্ত হাইকোর্টের সংশ্লিষ্ট অ্যাডভোকেট/ব্যারস্টার এবং তদবিচারককে শনাক্ত করা জন্য আলাদাভাবে প্রতিবেদন প্রেরণ করা হয়।

এনজে/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন