s alam cement
আক্রান্ত
১০১৩১২
সুস্থ
৮৬১৬৯
মৃত্যু
১২৮২

স্কুল খুলতেই করোনার কবলে মার্কিন শিশুরা, এক সপ্তাহেই আড়াই লাখ

0

স্কুল খুলে দেওয়ার পর মার্কিন শিশুরা ব্যাপক হারে করোনাভাইরাসে সংক্রমিত হচ্ছে। এ নিয়ে নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। করোনা মহামারিতে মার্কিন যুক্তরাষ্ট্র সবচেয়ে বেশি করোনা সংক্রমণ ও ব্যাপক হারে মৃত্যুর সম্মুখীন হয়েছে।

বুধবার মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে আমেরিকান একাডেমি অব পেডিয়াট্রিকসের তথ্যের বরাত দিয়ে জানানো হয়েছে, যুক্তরাষ্ট্রে বর্তমানে সাপ্তাহিক করোনা শনাক্তের এক-চতুর্থাংশই শিশু। এই পরিসংখ্যান এসেছে এমন এক সময়ে, যখন মার্কিন যুক্তরাষ্ট্রের স্কুলগুলো পুরোদমে শুরু হয়েছে।

আমেরিকান একাডেমি অব পেডিয়াট্রিকস ও চিলড্রেনস হসপিটাল অ্যাসোসিয়েশন গত ২ সেপ্টেম্বর প্রকাশিত এক পরিসংখ্যানে জানিয়েছে, এক সপ্তাহেই (২৬ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রজুড়ে প্রায় দুই লাখ ৫২ হাজার শিশু করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। পরিসংখ্যান অনুযায়ী, প্রতি সপ্তাহে সংক্রমণের সংখ্যা জুন মাসের তুলনায় আগস্টের শেষের দিকে অন্তত ৩০০ গুণ বেড়েছে।

এবিসি নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রে লাখ লাখ শিশু ক্লাসরুমে ফিরেছে। প্রতি সপ্তাহেই রেকর্ডসংখ্যক শিশু করোনায় আক্রান্ত হচ্ছে। এর মধ্য দিয়ে দেশটি নতুন করে এক সঙ্কটের মধ্যে পড়ে গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, করোনা মহামারির শুরুর পর থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে ৫০ লাখেরও বেশি শিশু করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে গত আগস্ট মাসেই শনাক্ত হয়েছে সাড়ে ৭ লাখেরও বেশি।

আমেরিকান একাডেমি অব পেডিয়াট্রিকস ও চিলড্রেনস হসপিটাল অ্যাসোসিয়েশন বলছে, বর্তমানে শিশুদের মধ্যে করোনায় মৃত্যু এবং গুরুতর অসুস্থতার এই হার অস্বাভাবিক।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm