সাতকানিয়ায় স্থগিত ৩ ইউনিয়নের ৪ কেন্দ্রে ভোট ২১ মার্চ

0

চট্টগ্রামের সাতকানিয়ায় গত ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্থগিত হওয়া তিন ইউনিয়নের চার ভোটকেন্দ্রে পুনরায় ভোট হবে আগামী ২১ মার্চ।

গত ১৫ মার্চ নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা-২ এর উপসচিব মো.আতিয়ার রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানান। তবে বুধবার (১৬ মার্চ) অফিস আদেশটি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা নির্বাচন অফিসে পৌঁছলে নির্বাচন কর্মকর্তা আবু তালেব মণ্ডল সাংবাদিকদের এ তথ্য জানান।

চার ভোটকেন্দ্রগুলো হলো, উপজেলার কাঞ্চনা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড উত্তর কাঞ্চনা সরকারি প্রাথমিক বিদ্যালয়, খাগরিয়ার ৬ নম্বর ওয়ার্ড খাগরিয়া বোর্ড অফিস, ৭ নম্বর ওয়ার্ড গণিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কালিয়াইশের ৯ নম্বর ওয়ার্ড বুদাগাজী পাড়া ফোরকানিয়া মাদ্রাসা কেন্দ্র।

স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা ২০১০ এর বিধি ৩৭ অনুযায়ী, ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচনে সংলগ্নী-১ এ সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান, সাধারণ ও সংরক্ষিত সদস্যদের ওয়ার্ডের বন্ধ ঘোষিত ভোটকেন্দ্রগুলোতে পুনঃভোট গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, কাঞ্চনা ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে মো. রমজান আলী, মোটরসাইকেল প্রতীকে মো. ছালাম, আনারস প্রতীকে মঈনুদ্দিন হাছান, খাগরিয়ায় নৌকা প্রতীকে আক্তার হোসেন, মোটরসাইকেল প্রতীকে মো. জসিম উদ্দিন, আনারস প্রতীকে আব্দুল হামিদ এবং কালিয়াইশ ইউনিয়নে নৌকা প্রতীকে হাফেজ আহমদ, আনারস প্রতীকে ফেরদৌস চৌধুরী সোহেল ও মোটরসাইকেল প্রতীক নিয়ে অ্যাডভোকেট আতাউর রহমান চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। চেয়ারম্যান ছাড়াও সংশ্লিষ্ট ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ও সাধারণ সদস্য পদের প্রার্থীদেরও ভোট স্থগিত করা হয়।

Yakub Group

এ ব্যাপারে সাতকানিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু তালেব মণ্ডল বলেন, চেয়ারম্যান এবং মেম্বার প্রার্থীর কর্মী ও সমর্থকরা ভোটের দিন বিভিন্ন সহিংসতায় জড়ানোর কারণে ওই ভোটকেন্দ্রগুলো প্রিসাইডিং কর্মকর্তারা বন্ধ করে দিয়েছিলেন। তাই ওই কেন্দ্রগুলোতে ভোটগ্রহণ স্থগিত ছিল। কেন্দ্রগুলো বাদ দিয়ে নির্বাচন কমিশন এক অফিস আদেশে সম্প্রতি গেজেট প্রকাশ করেন। নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব মো.আতিয়ার রহমান স্বাক্ষরিত অপর একটি অফিস আদেশে ২১ মার্চ পুনঃভোট গ্রহণের আদেশ দিয়ে আরেকটি পরিপত্র জারি করেন।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm