আক্রান্ত
১৮৬৯৫
সুস্থ
১৫০৬২
মৃত্যু
২৯০

সদরঘাট থানায় করোনার হানায় হতবাক পুলিশও

ওসিসহ ৩৬ জন কোয়ারেন্টাইনে

0

করোনা দুর্যোগে চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) জন্য এ পর্যন্ত সবচেয়ে খারাপ দিনটা ১৩ মে। ১২ এপ্রিল সিএমপির প্রথম একজন কনস্টেবলের শরীরে করোনা শনাক্ত হওয়ার পর একমাসে সেই সংখ্যা দাঁড়ায় ৩১ জনে। এক দিন পরই সেই সংখ্যা পৌঁছালো দেড় গুণে। এমন পরিস্থিতিতে পুলিশেও বেড়েছে উদ্বেগ।

১৩ মে সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম ফজলুর রহমান ফারুকী, তার দেহরক্ষী ও ড্রাইভারের শরীরে করোনা শনাক্ত হয়। এছাড়াও একজন সহকারী উপ-পরিদর্শক এবং একই থানার আরও ছয়জন কনস্টেবলের সাথে সিএমপির এসএএফ শাখার সদস্য রয়েছেন তিনজন। তিনজনই দামপাড়ায় বসবাস করেন।

জানা গেছে, ২ মে সদরঘাট থানার কনস্টেবল মো. মোক্তারের শরীরে করোনা শনাক্ত হওয়ার পর ওসিসহ ৩৬ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়। এক সাথে ৩৬ জন কর্মস্থলে অনুপস্থিত হলেও জনবল শিফটিং করে দায়িত্ব পালন করছেন এবং উর্ধ্বতন কর্মকর্তাদের তদারকি বেড়েছে থানা কেন্দ্রিক। এতে থানার নিয়মিত কার্যক্রমে কোন ব্যাঘাত ঘটবে না বলেও জানা তারা।

সিএমপির কোতোয়ালী জোনের সহকারী কমিশনার নোবেল চাকমা চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘২ মে প্রথম আমাদের কনস্টেবল মোক্তারের শরীরে করোনা শনাক্ত হয়। এরপরই তার সংস্পর্শে আসা ৩৬ জনকে আমরা হোম কোয়ারেন্টাইনে পাঠিয়ে দিয়েছি। তাদের মধ্যে লক্ষণ দেখে আরো কয়েকজনের নমুনা পরীক্ষা করিয়েছি। ওদের থেকে ইতিপূর্বে দুইজন করোনা পজিটিভ আসছে।’

‘বুধবার যে ১০ জনের করোনা পজিটিভ এসেছে তারা সবাই ২ মে থেকে হোম কোয়ারেন্টাইনে আছে। দুই একজনের জ্বর থাকলেও বাকিদের শরীরে কোন লক্ষণ নেই। বড় বিষয় হলো মোক্তারের দ্বিতীয় টেস্টে রেজাল্ট নেগেটিভ এসেছে। তার আরেকটি পরীক্ষায় নেগেটিভ আসলেই হাসপাতাল থেকে ছাড়া পাবে’— যোগ করেন নোবেল চাকমা।

সিএমপির ট্রাফিক ব্যারাকের পর কোন থানায় এটিই সর্বোচ্চ সংখ্যক আক্রান্ত হওয়ার ঘটনা। সদরঘাট থানায় এক সাথে এতজন কেন আক্রান্ত জানতে চাইলে সিএমপির এক উর্ধ্বতন কর্মকর্তা জানান, সদরঘাট থানা এবং ট্রাফিক বিভাগের অফিস একই জায়গায়। ট্রাফিক বিভাগে বিভিন্ন জায়গা থেকে লোকজন আসেন। তাদের মাধ্যমে ছড়াতে পারে বলে আমাদের আশঙ্কা।

সিএমপির গণমাধ্যম শাখা সূত্রে জানা গেছে, এর আগে আক্রান্ত ৩১ জনের মধ্যে ৯ জন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন। তবে তারা দামপাড়ায় সিএমপির ব্যবস্থাপনায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন।

এফএম/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

পিপিই-মাস্ক মানসম্মত কিনা সেই প্রশ্নও উঠছে

জটিল হচ্ছে লড়াই, করোনার থাবায় চট্টগ্রামের ১৯ চিকিৎসক

নারীদের তুলনায় ৫ গুণ বেশি পুরুষ আক্রান্ত

২১ থেকে ৪০— চট্টগ্রামে তরুণরাই করোনার সহজ শিকার

ksrm