আক্রান্ত
১৪৯৯১
সুস্থ
৩০৬১
মৃত্যু
২৪০

মেয়াদ পার হওয়া গত বছরের কসমেটিকস বিক্রি হচ্ছিল কর্ণফুলী মার্কেটে

জেলা প্রশাসনের অভিযান

0

গত বছরের শীতে কেনা কসমেটিকস সামগ্রী বিক্রি হচ্ছে এ বছরে। মেয়াদ পেরুলেও সেদিকে ভ্রুক্ষেপ নেই দোকান মালিকের। দোকানের তাকে সাজিয়ে রেখেছেন মেয়াদ পার হওয়া ক্ষতিকর প্রসাধনীগুলো। অন্যদিকে আদালত এলাকায় মাস্ক ছাড়া ভিড় ও সামাজিক দূরত্ব ছাড়াই চলাচল করছে লোকেরা।

বুধবার (১৫ জুলাই) চট্টগ্রামের আগ্রাবাদ এলাকার চৌমুহনীর কর্ণফুলী মার্কেটে ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী ও চট্টগ্রামের আদালত এলাকায় ম্যাজিস্ট্রেট শিরিন আকতার অভিযান চালান।
জেলা প্রশাসন পরিচালিত এ দুই অভিযানে ইসলাম স্টোর ও আদালত এলাকায় সামজিক দূরত্ব না মানায় কয়েকজনকে জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী আগ্রাবাদের কুর্ণফুলী মার্কেটে অভিযানে গিয়ে দেখেন, ইসলাম স্টোরে গত বছরে শীতে বিক্রির জন্য কেনা নানা বিভিন্ন কসমেটিকস সামগ্রী অনেক আগেই মেয়াদোত্তীর্ণ হলেও সেগুলো এখনও বিক্রি করা হচ্ছে। ত্বকের জন্য ক্ষতিকর হলেও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির জন্য দোকানের তাকে সাজিয়ে রাখা হয়েছে। এছাড়াও দোকানে কোন মূল্য তালিকা নেই।

অন্যদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আকতার চট্টগ্রাম আদালত এলাকায় অভিযানে গিয়ে দেখেন, সাধারণ মানুষের মধ্যে সামাজিক দূরত্ব মানার বালাই নেই। অধিকাংশ মানুষই মাস্ক পরেনি।

আগ্রাবাদের কর্ণফুলী মার্কেটের ইসলাম স্টোরকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫১ ধারা অনুযায়ী ১০ হাজার টাকা জরিমানা করা হয়। আদালত এলাকায় সামাজিক দূরত্ব না মানা ও মাস্ক না পরায় কয়েক ব্যক্তিকে মোট ১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

এ দুই অভিযানে মোট অর্থদণ্ড হয়েছে ১১ হাজার ৫০০ টাকা।

সিএম/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm