s alam cement
আক্রান্ত
৫৪৮০৭
সুস্থ
৪৬১৯১
মৃত্যু
৬৪২

মেয়াদোত্তীর্ণ পণ্য ধ্বংস কার্যক্রম ফের শুরু করল চট্টগ্রাম কাস্টমস

0

দীর্ঘদিন চট্টগ্রাম বন্দরের ইয়ার্ডে এবং অফডকে পড়ে থাকা ব্যবহার অযোগ্য, পচা, মেয়াদোত্তীর্ণ কনটেইনারের পণ্য ধ্বংস ২ মাস বন্ধ থাকার পর আবার চালু হয়েছে।

রোববার (৫ জুন) থেকে আবার চালু করা হয়েছে এ ধ্বংস কার্যক্রম।

এর আগে গত ২৯ মার্চ ২৯৮ কনটেইনার পণ্য ধ্বংস শুরু করেছিল চট্টগ্রাম কাস্টমসের নিলাম শাখা। কিন্তু করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ শুরু হওয়ায় মাঝপথে বন্ধ করে দেয় ধ্বংস কার্যক্রম। শুরুতে মোট ৬২টি কনটেইনার ধ্বংস করা হয়েছিল। প্রায় দুই মাস বন্ধ থাকার পর রোববার (৫ জুন) থেকে আবার চালু করা হয়েছে এ ধ্বংস কার্যক্রম।

চট্টগ্রাম কাস্টমস কমিশনার ফখরুল আলম বলেন, লকডাউনের কারণে সবগুলো পণ্য ধ্বংস করা হয়নি। চট্টগ্রামের কোভিটের প্রাদুর্ভাব একটু কমায় আবার চালু হয়েছে ধ্বংস প্রক্রিয়া।

চট্টগ্রাম কাস্টমসের নিলাম শাখার ডেপুটি কমিশনার আল আমিন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ধ্বংস কার্যক্রম আবার চালু হয়েছে। শুরু থেকে এ পর্যন্ত ৭০টি কনটেইনার পণ্য ধ্বংস করা হয়েছে। আরও ২২৮টি কনটেইনার রয়েছে। পর্যায়ক্রমে মোট ২৯৮টি কনটেইনার পণ্য ধ্বংস করার কথা রয়েছে। চট্টগ্রাম নগরের উত্তর হালিশহরের বেড়িবাঁধ সংলগ্ন রোডের চৌধুরী পাড়ার একটি নির্দিষ্ট জায়গায় এসব পণ্য মাটি চাপা দেওয়া হচ্ছে বলে জানান তিনি।

এএস/এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm