আক্রান্ত
১৮২৪৪
সুস্থ
১৪৩৬১
মৃত্যু
২৮৪

মানুষে গিজগিজ পতেঙ্গা সৈকত, ভিড়ে করোনা ছড়ানোর শঙ্কা

0

চট্টগ্রামে দ্বিতীয় দফার সংক্রমণ নিয়ে যখন উদ্বেগ বাড়ছে, ঠিক তখনই অধিকাংশ মানুষ সামাজিক দূরত্ব বজায় রাখতে ক্রমশ অনীহা দেখাচ্ছে। অনেকের মুখে মাস্কও নেই। এমনই চিত্র দেখা গেছে চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকতে। করোনার ঝুঁকি উপেক্ষা করে সমুদ্র সৈকতে হাজারও মানুষ ভিড় করেছে। বিশেষজ্ঞরা বলছেন, মানুষের এমন ভিড়ের ফলে করোনা সংক্রমণ বাড়ার আশংকা রয়েছে।

সোমবার (১৪ সেপ্টেম্বর) সরেজমিনে গিয়ে দেখা গেছে, বিকেল ২টার পর থেকে সৈকতে ঘুরতে আসা মানুষের ভিড় বাড়তে থাকে। বিকাল তিনটার দিকে সমুদ্র সৈকতে মানুষের স্রোত নামে। সৈকতে সব বয়সী লোকের সমাগম হলেও কেউ মানছে না সামাজিক দূরত্ব কিংবা স্বাস্থ্যবিধি। তবে কয়েকজনের মুখে মাস্ক দেখা গেলেও অধিকাংশের মুখেই মাস্ক নেই।

হাটহাজারী মীরের হাট থেকে সৈকতে আসা সাইমন, রাফি, হৃদয়সহ ৩০ জনের একটি দলের সঙ্গে কথা হলে তারা জানায়, দীর্ঘদিন ঘরে থাকায় একটু খোলা বাতাসের জন্য বন্ধুদের সাথে দলবেঁধে সৈকতে ঘুরতে এসেছি। তবে হাজারও মানুষের ভিড়ে দল বেঁধে ঘোরাফেরা করলেও মাস্ক ব্যবহার কিংবা সামাজিক দূরত্ব মানতে রাজি নয় তারা।

আগ্রাবাদ থেকে মেয়ের সঙ্গে ঘুরতে আসা হাফসা বেগম নামের ৬০ বছর বয়সী এক নারী বলেন, ‘আমার হার্টের অসুখ। শরীরে ডায়াবেটিসসহ নানা ধরনের রোগ রয়েছে। তাই মেয়ের সঙ্গে হাঁটতে এসেছি। এখানে এসে দেখি মানুষের অনেক ভিড়। এতো লোকের ভিড়ে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানা সম্ভব হচ্ছে না।’

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওমর ফারুক বলেন, ‘করোনা সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানার কোনো বিকল্প নেই। ঘরের বাইরে বের হলেই অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। জেলা প্রশাসন নগরের বিভিন্ন বিনোদন কেন্দ্র সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানাসহ মাস্ক ব্যবহারে নিয়মিত অভিযান পরিচালনা করছে। দর্শনার্থীরা স্বাস্থ্যবিধি না মানলে পতেঙ্গা সমুদ্র সৈকতেও অভিযান পরিচালনা করা হবে।’

সিএম/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm