ভারত চড়েছে জয়রথে

0

অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইন আর একটু জ্বলে উঠলে নাকি ভারতের বোলাররা দুয়েকটা ওভার এলোমেলো বল করলে গতকাল আমরা তুমুল উত্তেজনায় ভরপুর একটা ম্যাচ দেখতাম।

টসজয়ী ভারত ব্যাট বেছে নিলে শুরুতে শিখর-রোহিত রানবন্যা বয়ে দেয়; তারপর ধোনি-পান্ডিয়া রীতিমতো ঝড় তুলে স্কোরকে অনেকটা অলঙ্ঘনীয় জায়গায় নিয়ে যায়। কিন্তু প্রতিপক্ষ অস্ট্রেলিয়া বলে অনেকে নড়েচড়ে বসে। শুরুতে ফিঞ্চ-ওয়ার্নারের অতি সাবধানী ব্যাটিং-এ ক্রমশ পথের দূরত্ব বেড়ে যায়। তারপর স্মিথ-খাজা সচেষ্ট থাকলেও তা ছিল প্রয়োজনীয়তার ছেয়ে কম। ম্যাক্সওয়েল স্বল্পমাত্রার ঝড় তোলে বিদায় নিলে জয়ের পাল্লা ভারি হয় ভারতের। শেষে উইকেটরক্ষক কারি ঠিকই ঝড় তুলেছিলেন, কিন্তু অন্য প্রান্তে যোগ্য সহযোগী না থাকায় দূর থেকে তীর দেখলেও তরী ভিড়াতে পারেনি।

তিন ম্যাচে তিন পয়েন্ট নিয়ে শ্রীলংকা আজ মোকাবেলা করবে তিন ম্যাচের সব কটিতে পরাজিত দ. আফ্রিকার বিপ। বিশ্বকাপ ক্রিকেটে ‘অলটাইম’ ফেভারিট দ. আফ্রিকা তার ‘অপয়া’ অপবাদ মাথায় নিয়ে টানা হেরেই চলছে।

দ. আফ্রিকা আজ আবার হারলে প্রতিযোগিতা থেকে এক প্রকার ছিটকে যাবে। অন্য দিকে শ্রীলংকা জয়রথে চড়তে পারলে তারা সেমিফাইনালের পাইপলাইনে থাকবে। অথচ বিশ্বকাপ শুরুর আগে সবাই শ্রীলংকাকে সমীহ করলেও দ. আফ্রিকাকে শীর্ষচারে গুনেছিল।

টুর্নামেন্টের হিসাব কষার এখনো সময় আসেনি। তিন ম্যাচের সবকটি জিতে শুধু নিউজিল্যান্ড সুবিধাজনক স্থানে আছে। চাপের মধ্যে থাকা দ. আফ্রিকাকে আজ শ্রীলংকা হারানোর একটা সুযোগ নিতে পারে। তবুও কেন মনে হচ্ছে দ. আফ্রিকা আজ প্রথম জয়টা তুলে নেবে।

Yakub Group

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm