বিপিএলে সাকিব রংপুর রাইডার্সে চড়ে ঢাকা ছাড়লেন

0

সাকিব আল হাসানের সাথে ঢাকা ডাইনামাইটসের সম্পর্ক দীর্ঘদিনের। টি-টোয়েন্টির রমরমা এই যুগে কোন প্লেয়ারকে বিশেষ কোন দলের হয়ে দীর্ঘদিন খেলতে দেখাটা প্রায় অসম্ভব। খেলোয়াড়রা আবেগের চেয়ে বাস্তবতাকে অনেক বেশি গুরুত্ব দেন। তাইতো প্রায় ঢাকার হয়ে উঠা সাকিবকে বিপিএলে আসছে মৌসুমে দেখা যাবে না ডাইনামাইটস হিসেবে। বিশ্বসেরা অলরাউন্ডারকে নিজেদের রাইডার্সে ভেড়ালো রংপুর।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির সপ্তম আসর মাঠে গড়াচ্ছে আগামী ডিসেম্বরে। চলতি বছরে দ্বিতীয়বারের মতো মাঠে গড়াতে চলেছে ফ্রাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্ট। নতুন আসরকে সামনে রেখে এখনই দল বদলে মনোযোগ দিয়েছেন টিম মালিকরা। ইতিমধ্যে অনেক বিদেশি তারকারা নাম লিখিয়েছেন বিপিএলের বিভিন্ন দলে। আর এই মৌসুমে চমক হিসেবে বাংলাদেশ জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান ছাড়ছেন ঢাকা ডায়নামাইটস।

এবারের আসরে দীর্ঘদিন ধরে ঢাকা ডায়নামাইটসের সাথে চুক্তি শেষ করে এক বছরের চুক্তিতে নতুন ঠিকানা রংপুর রাইডার্সে যোগ দিচ্ছেন সাকিব। ডায়নামাইটসের হয়ে সাকিব দুইটি বিপিএলের শিরোপাও জিতেছেন। প্রথম মৌসুমে খুলনা রয়েল বেঙ্গলসের হয়ে খেলেছিলেন তিনি। এরপরের মৌসুমে ঢাকা গ্ল্যাডিয়েটর্সে যোগ দেন। সে মৌসুমেই জয় করেন প্রথম বিপিএলের শিরোপা।

২০১৫ সালে এক মৌসুম খেলেছিলেন রংপুর রাইডার্সের হয়ে। এক মৌসুম শেষে আবারও ২০১৬ সালে ফিরে আসেন ঢাকা ডায়নামাইটসে। আর ফিরেই দলকে জেতান শিরোপা। পরের দুই মৌসুমে কুমিল্লার কাছে শিরোপা হাতছাড়া করে সাকিবের ডায়নামাইটস। আর সপ্তম আসরে এসে আবার যোগ দিচ্ছেন ২০১৫ সালে এক মৌসুম খেলা রংপুর রাইডার্সে।

বিপিএলের সপ্তম আসরের পর্দা উঠবে ৩ ডিসেম্বর জাঁকজমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে। আর মাঠে খেলা গড়াবে ৬ ডিসেম্বর।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন