s alam cement
আক্রান্ত
৫৪৮০৭
সুস্থ
৪৬১৯১
মৃত্যু
৬৪২

প্রথম বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে তামিমের ১৪ হাজার রান

0

প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১৪ হাজার রানের মাইলফল স্পর্শ করলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক চট্টগ্রামের খান পরিবারের ছেলে তামিম ইকবাল।শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে রোববার (২৩ মে) খেলতে নেমে অনবদ্য এই রেকর্ড স্পর্শ করেন তিনি।

তিন ফরম্যাট মিলিয়ে ১৪ হাজার রানের মাইলফল স্পর্শ করেন তামিম। প্রথম ও একমাত্র বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে এই রেকর্ড গড়ার পথে ওয়ানডে ক্যারিয়ারের ৫১তম অর্ধশতকও তুলে নেন এই বাঁহাতি দেশসেরা উদ্বোধনী ব্যাটসম্যান।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের পর ক্রিকেট প্রত্যাবর্তনে ব্যাট হাতে রানের ফোয়ারা ছোটাচ্ছেন তামিম। ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ৩ ওয়ানডের দুটোতেই ফিফটি করেন। প্রথম টেস্টে ব্যর্থ হলেও দ্বিতীয় টেস্টে রান পান। নিউজিল্যান্ডেও পেয়েছেন ফিফটির স্বাদ। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে তো চার ইনিংসে ৩ অর্ধতক।

সেই ধারাবাহিকতা ঘরের মাঠেও ধরে রেখেছেন তামিম। ৬টি চার ও একটি ছয়ের মারে ৫৬ বলে অর্ধশতকের কোটা পূর্ণ করেন তিনি। ফিফটি করার পর অবশ্য ইনিংসটাকে আর টানতে পারেননি ড্যাশিং ওপেনার। ধনঞ্জয়া ডি সিলভার বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ফেরেন ৫২ রান করে। সবশেষ ৯ ইনিংসে এটি তার ষষ্ঠ পঞ্চাশ ছোঁয়া ইনিংস।

এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm