আক্রান্ত
২০২০১
সুস্থ
১৫৭৫৬
মৃত্যু
৩০১

ধর্ষণের বিরুদ্ধে সড়কে দাঁড়িয়েছে ‘রাঙামাটি স্বেচ্ছাসেবী সংগঠন’

0

নারীর নিরাপত্তা নেই কোথাও। আদিবাসী নারীসহ সারাদেশে নারীর উপর যৌন নিপীড়ন ও ধর্ষণের ঘটনা বেড়েছে। এবং সেটা প্রতিনিয়ত বাড়ছে । যৌন সহিংসতার বলি হয়েছে হাজারো নারী। পাহাড় ও সমতলে ধর্ষণ ও যৌন সহিংসতার সুষ্ঠু বিচার ও অপরাধীদের শাস্তির দাবিতে রাঙামাটিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে ‘রাঙামাটি স্বেচ্ছাসেবী সংগঠন’এর ব্যানারে।

বুধবার (৩০ সেপ্টেম্বর) সকাল ১১টায় রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সড়কে নেমে প্রতিবাদ জানিয়েছেন নারীরা। মানব বন্ধনে বক্তব্য রাখেন রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র মো.জামাল উদ্দীন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাছরিন আক্তার ও রাঙামাটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনোরুল হক । এতে অংশ নিয়েছে রাঙামাটির ১৫টি সেচ্ছাসেবী সংগঠন।
মানব-বন্ধনে বক্তরা বলেন,‘সারাদেশের মত তিন পার্বত্য জেলায় প্রতিনিয়ত নারীরা ধর্ষণ ও যৌন নিপীড়নের শিকার হচ্ছে। নারীরা আজ কোথাও নিরাপদ নয়,মা-বোনদের উপর এমন বর্বর নির্যাতন মেনে নিতে পারি না। এর কঠোরতম বিচার চাই’

বক্তরা আরো বলেন,‘ধর্ষককে কোন কোন জাতিগত পরিচয়ে ফেলে সুযোগ দেওয়া চলবে না। নারী ধর্ষণ ও হত্যার ঘটনা রুখতে হলে আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে আরও কঠোর হতে হবে। ধর্ষকদের দ্রুত বিচারের আওতায় আনতে হবে। ধর্ষণের বিচারে আরও কঠোর হতে হবে। প্রশাসনসহ আইন প্রয়োগের প্রতিটি স্থানকে হতে হবে ভিকটিম নারীর আশ্রয়স্থল ।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm