দুর্নীতিবাজ ও তেল চোরদের শাস্তি দাবিতে যমুনা অয়েলে বিক্ষোভ

0

জ্বালানি তেল চুরির সঙ্গে জড়িত ও দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে যমুনা অয়েল কোম্পানি লিমিটেড লেবার ইউনিয়ন (সিবিএ)। সোমবার (৫ আগস্ট) বিকেলে চট্টগ্রাম চট্টগ্রাম নগরীর আগ্রাবাদে কোম্পানির প্রধান কার্যালয়ে সংগঠনের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ অয়েল অ্যান্ড গ্যাস ওয়ার্কার্স ফেডারেশনের মহাসচিব মুহাম্মদ এয়াকুবের নেতৃত্বে এই কর্মসূচি পালন করা হয়।

মিছিল শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে যমুনার সর্বস্তরের শ্রমিক-কর্মচারীরা অংশ নেন। সমাবেশে মুহাম্মদ এয়াকুব ছাড়াও বক্তব্য রাখেন সিবিএর সহ সাধারণ সম্পাদক আবদুল মান্নান, দফতর সম্পাদক মো. নাছির উদ্দীন, শ্রমিক লীগ নেতা মো. সেকান্দর আজম, জসিম উদ্দিন ভূঁইয়া প্রমুখ।

একসময় তেল সেক্টরে যমুনা অয়েল এক নম্বর অবস্থানে থাকলেও এখন তিন নম্বরে চলে গেছে উল্লেখ করে মুহাম্মদ এয়াকুব বলেন, ‘একশ্রেণীর কর্মকর্তা-কর্মচারী যমুনা অয়েলকে লুটেপুটে খাচ্ছে। এখনো এখানে বিএনপি-জামায়াতের সমর্থক কর্মকর্তা-কর্মচারীরা দাপট দেখাচ্ছে। বিএনপি নেতা ড. খন্দকার মোশারফের হোসেনের সাবেক পিএ কোম্পানির বাঘাবাড়ি ডিপো সুপারিনটেনডেন্ট একেএম জাহিদ সরোয়ারের বিরুদ্ধে দুর্নীতির সুনির্দিষ্ট অভিযোগ থাকলেও তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে না। চাদপুর ডিপোতে কোম্পানির গাছ পর্যন্ত বিক্রি করে দেওয়া হয়েছে। অনেক অসাধু শ্রমিক-কর্মচারী অফিস না করেই বেতন, এমনকি ওভারটাইম পর্যন্ত নিচ্ছেন। তাদের অনিয়ম-দুর্নীতির কারণে ক্ষতিগ্রস্থ হচ্ছে যমুনা। তাই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া না হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন