s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

থার্মাল স্ক্যানার পেরিয়ে ঢুকতে হবে রেলস্টেশনের অস্থায়ী কাঁচাবাজারে

0

প্রবেশের আগে থার্মাল স্ক্যানারের বৈতরণী পার হতে হবে ক্রেতাদের। বাধ্যতামূলক হাতে থাকতে হবে গ্লাভস। মুখে থাকতে হবে মাস্ক। মাথায় দিতে হবে ক্যাপও। তিন ফুট দূরত্বে দাঁড়িয়ে নিশ্চিত করতে হবে কেনাকাটা।

এটি কোন অভিজাত সুপারশপে প্রবেশের শর্ত নয়; করোনাভাইরাসের সংক্রমণ ঠেকানোর সতর্কতা হিসেবেই এ শর্ত মানতে হবে চট্টগ্রাম নতুন রেলস্টেশন পার্কিং এ অস্থায়ীভাবে স্থাপিত রিয়াজউদ্দিন বাজারের ক্রেতাদের।

এসব নিশ্চিতে সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে কোতোয়ালী থানা পুলিশ।

শুক্রবার (২৪ এপ্রিল) দুপুর ১২টা থেকে নতুন রেলস্টেশন সংলগ্ন পার্কিং কর্ণারে সরিয়ে নেওয়া হয়েছে রিয়াজউদ্দিন বাজারের কাঁচা বাজার।

এই অস্থায়ী কাঁচা বাজারের কার্যক্রম উদ্বোধন করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন সিএমপি কমিশনার মাহবুবুর রহমান চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি, খন্দকার গোলাম ফারুক, সিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান, কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন।

সামাজিক দূরত্ব বজায় রেখে চলছে বেচাকেনা
সামাজিক দূরত্ব বজায় রেখে চলছে বেচাকেনা

জানা গেছে, কোতোয়ালি থানার উদ্যোগে রিয়াজউদ্দিন বাজারের কাঁচা বাজার ব্যবসায়ী সমিতি প্রাথমিকভাবে ২৫০টি দোকান এই কাঁচা বাজারে স্থাপন করেছে। প্রতিদিন সকাল থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত এ কাঁচা বাজার চালু থাকবে। শাক-সবজি, মাছ, মাংসের পাশাপাশি চাল, ডালের মত খাদ্যসামগ্রীর দোকানও বসবে এই বাজারে।

এ বিষয়ে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহসীন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘রিয়াজ উদ্দিন বাজারে ক্রেতাদের ভিড় লেগেই থাকে। মূলত জনসমাগম ঠেকাতে এবং ক্রেতাদের সুবিধার কথা চিন্তা করেই বাজারটি নতুন রেলস্টেশন পার্কিং কর্ণারে অস্থায়ীভাবে স্থানান্তর করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘এটি দেশের প্রথম করোনা প্রতিরোধ বান্ধব বাজার। কারণ এই বাজারের প্রবেশ পথে থার্মাল স্ক্যানার বসানো হয়েছে। সার্বক্ষণিক নজরদারিতে রাখার জন্য স্থাপন করা হয়েছে অস্থায়ী নিয়ন্ত্রণ কক্ষ। তাছাড়া ক্রেতা-বিক্রেতা সকলকে বাধ্যতামূলক হ্যান্ডগ্লাভস, মাস্ক, মাথায় ক্যাপ ব্যবহার করে এ বাজারে আসতে হবে। সামাজিক দূরত্ব রেখে যাতে বাজার করতে পারে সেই জন্য চিহ্ন দিয়ে স্থানও নির্ধারণ করে দেওয়া হয়েছে।’

এনজে/এমএফও

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm