জিলাপির ওপরে কিলবিল করছিল মাছি, গুণতে হলো জরিমানা

0

ভেজে রাখা জিলাপির শিরার উপর কিলবিল করছে মাছি। মিষ্টির কাঁচামাল দোকানের পিছনে বদ্ধ একটা খুপরি ঘরে খোলা ফেলে রাখা হয়েছে। এটি চট্টগ্রাম নগরীর রিয়াজউদ্দিন বাজারের তিনপুলের মাথা ঘোষ সুইটসের চিত্র। আর অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাবার পরিবেশন করা হচ্ছিল জলযোগ রেস্টুরেন্টে। এসব অপরাধে দুই প্রতিষ্ঠানকে ৮০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২০ সেপ্টেম্বর) চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী এ অভিযান পরিচালনা করেন। অভিযানে তিনি জলযোগ রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা এবং ঘোষ সুইটসকে ৩০ হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া মোমিন রোডে ফুটপাত ও রাস্তার উপর নির্মাণ সামগ্রী রেখে জনসাধারনের চলাচলে বিঘ্ন সৃষ্টির দায়ে স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস এক ব্যক্তিকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

মুঠোফোনে মারুফা বেগম নেলী চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘রিয়াজউদ্দিন বাজারের মতো সরগরম এলাকায় জলযোগ রেস্টুরেন্ট ও ঘোষ সুইটসের পরিবেশ ক্রেতাবান্ধব নয়। দোকানের ভেতর মাছি কিলবিল করছে। কোন খাবারের উপর ঢাকনা দেখা যায়নি।

তিনি বিস্ময় প্রকাশ করে বলেন, আমরা এত অভিযান পরিচালনা করি তারপরও কোন পরিবর্তন চোখে পড়ছে না খাবারের দোকানগুলোতে। এটি অবশ্যই হতাশার ও দুঃখজনক।’

আইএমই/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm