চুয়েটে সশরীরে ক্লাশ শুরু ৫ ডিসেম্বর, হল খুলবে ১ ডিসেম্বর

0

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) সশরীরে ক্লাশ শুরু হবে ৫ ডিসেম্বর। এছাড়া সকল ব্যাচের জন্য আবাসিক হলগুলো ১ ডিসেম্বর খুলে দেওয়া হবে। সোমবার (৮ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের ১৩৫তম জরুরি সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল কক্ষে অনুষ্ঠিত এই সভায় সভাপতিত্ব করেন চুয়েট একাডেমিক কাউন্সিলের সভাপতি ও উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এতে একাডেমিক কাউন্সিলের অভ্যন্তরীণ সদস্যগণ অংশগ্রহণ করেন। এতে সদস্য সচিবের দায়িত্ব পালন করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ১ ডিসেম্বর থেকে ৩ ডিসেম্বর সকাল ৮টা থেকে খুলে দেওয়া হবে। যে ব্যাচের পরীক্ষা আগামী ২৮ নভেম্বর শেষ হবে তারা ১ ডিসেম্বর, যাদের পরীক্ষা ২৯ নভেম্বর শেষ হবে তারা ২ ডিসেম্বর এবং যাদের পরীক্ষা ৩০ নভেম্বর শেষ হবে তারা ৩ ডিসেম্বর হলে উঠতে পারবে।

তবে প্রত্যেক শিক্ষার্থীকে কোভিড-১৯ টিকার নূন্যতম প্রথম ডোজ গ্রহণ সংক্রান্ত প্রমাণপত্র, আইডি কার্ড সঙ্গে রাখতে হবে। সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি যথাযথভাবে পরিপালন করতে হবে। যেসব শিক্ষার্থী এখনো এক ডোজও টিকা দেয়নি তারা হলে উঠতে পারবে না। যেসব শিক্ষার্থী এখনও কোভিড-১৯ এর টিকা গ্রহণ করেনি তাদেরকে জন্মনিবন্ধন সনদসহ ছাত্রকল্যাণ দপ্তরে যোগাযোগ করার জন্য বলা হয়। আগামী ৫ ডিসেম্বর থেকে ১৭তম থেকে ১৯তম ব্যাচের স্বশরীরে ক্লাস শুরুর বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

এর আগে গত ২০ অক্টোবর থেকে শুধুমাত্র সমাপনী বর্ষের শিক্ষার্থীদের জন্য আবাসিক হলসমূহ খুলে দেওয়া হয়।

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm