আক্রান্ত
১৪৯৯১
সুস্থ
৩০৬১
মৃত্যু
২৪০

চট্টগ্রামে সেন্ট্রাল অক্সিজেনসহ করোনা বিশেষায়িত হাসপাতাল চালু

0

সেন্ট্রাল অক্সিজেন এবং হাইফ্লো ন্যাসাল ক্যানুলা সুবিধাসহ চট্টগ্রামে করোনা চিকিৎসায় যুক্ত হল ৮০ শয্যার আরও একটি আইসোলেশন সেন্টার। চট্টগ্রাম নগর পুলিশ ও আল মানাহিল ফাউন্ডেশনের উদ্যোগে আল মানাহিল নার্চার জেনারেল হাসপাতাল নামে এই আইসোলেশন সেন্টার যাত্রা শুরু করলো।

মঙ্গলবার (৭ জুলাই) সকাল ১১টায় চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) কমিশনার মো. মাহবুবর রহমান আইসোলেশন সেন্টারটি উদ্বোধন করেন।

সিএমপি ও আল মানাহিল ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত ৮০ শয্যার এই আইসোলেশন সেন্টারে কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তিরা সার্বক্ষণিক চিকিৎসা সুবিধা পাবেন। প্রতিটি শয্যার সাথে যুক্ত করা হয়েছে সেন্ট্রাল অক্সিজেন সংযোগ। এছাড়াও গুরুতর শ্বাসকষ্ট রোগীদের চিকিৎসায় রয়েছে হাইফ্লো ন্যাসাল ক্যানুলা। রোগীদের যাতায়াতের জন্য সার্বক্ষনিক ভাবে প্রস্তুত থাকবে এ্যাম্বুলেন্স।

প্রসঙ্গত, করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই সিএমপি ও কমিউনিটি পুলিশিং এর সাথে সমন্বয় করে দায়িত্বশীল ভূমিকা পালন করছে আল মানাহিল ফাউন্ডেশন। করোনা আক্রান্তদের নমুনা সংগ্রহ, যাতায়াতে এ্যাম্বুলেন্স সেবা প্রদান, করোনা আক্রান্ত হয়ে মৃত ব্যক্তিদের দাফন ও সৎকারসহ করোনা সংক্রান্ত সব বিষয়ে সহযোগিতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে আল মানাহিল ফাউন্ডেশন।

উদ্বোধনী অনুষ্ঠানে সিএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) এসএম মোস্তাক আহমেদ খান, আল মানাহিল ফাউন্ডেশনের চেয়ারম্যান হেলাল উদ্দিন বিন জমির উদ্দিন, প্রধান নির্বাহী মাওলানা ফরিদ উদ্দিন, মহানগর কমিউনিটি পুলিশিংয়ের সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপনসহ নগর পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা, আইসোলেশন সেন্টারে কর্মরত চিকিৎসক, নার্স ও আল মানাহিল ফাউন্ডেশনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এফএম/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm