চট্টগ্রামে মনোনয়ন-বাণিজ্যের নালিশ তোলা সেই উকিল জীবনের নিরাপত্তা চাইলেন প্রধানমন্ত্রীর কাছে

3

চট্টগ্রামে নৌকা প্রতীক নিয়ে মনোনয়ন-বাণিজ্যের অভিযোগ তোলার পর এবার জীবনের নিরাপত্তা চেয়ে প্রধানমন্ত্রীর কাছে ‘খোলা চিঠি’ লিখেছেন সেই আইনজীবী কামাল উদ্দিন। এর আগে তিনি ফেসবুকে ব্যাংক চেকের ছবি পোস্ট করে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিনের নাম করে মনোনয়ন বাণিজ্যের অভিযোগ তুলেছিলেন।

শনিবার (৮ জানুয়ারি) নিজের ফেসবুক টাইমলাইনে পোস্ট করা এক খোলা চিঠিতে একটি ফেসবুক পোস্টের জের ধরে মোছলেম উদ্দিন ও সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হুসেইন কবিরের অনুগত সন্ত্রাসীরা বিভিন্ন ধরনের হুমকি-ধমকি দিচ্ছে জানিয়ে নিজের জীবনের নিরাপত্তার বিষয়ে শঙ্কার কথা জানান কামাল উদ্দিন।

শনিবার (৮ জানুয়ারি) রাত ১০টায় চট্টগ্রাম প্রতিদিনের কাছে মুঠোফোনে এই খোলা চিঠির কথা স্বীকার করেছেন আইনজীবী কামাল উদ্দিন।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী যুব লীগের সহ-আইন বিষয়ক সম্পাদক কামাল উদ্দিন চট্টগ্রাম জজ কোর্টের একজন আইনজীবী ও অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর। তিনি সোনাকানিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সদস্যও। যদিও মোছলেম উদ্দিনের নাম করে মনোনয়ন বাণিজ্যের অভিযোগ তোলার পর তাকে সেই পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়। তবে সেই বহিষ্কার প্রক্রিয়া অসাংগঠনিক বলে জানিয়েছেন আওয়ামী লীগ নেতা।

ফেসবুক পোস্টে মনোনয়ন পাইয়ে দিতে টাকা নেওয়ার অভিযোগ তুলে কামাল উদ্দিন লিখেছেন, ‘ইউনিয়ন পরিষদে নৌকা প্রতীক পাইয়ে দিবে বলে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ এর সভাপতি মোসলেম উদ্দিনের প্রতিনিধি সাতকানিয়া থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হুসেইন কবির মারফত নগদ ১৫ লক্ষ ও পনের লক্ষ টাকার একটি চেক গ্রহণ করে। মনোনয়ন কনফার্ম হওয়ার পর চেকটি পাশ হওয়ার কথা ছিল। কিন্তু আমাকে মনোনয়ন ত দূরে থাক কেন্দ্রে আমার নামটি পর্যন্ত না পাঠানোর ফলে আমি তাদের সাথে যোগাযোগ করে আমার টাকা ও চেক ফেরত চাইলে তারা লেনদেনের কথা সম্পূর্ণভাবে অস্বীকার করে আমাকে বিভিন্ন ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে।’

নিজের নিরাপত্তাহীনতার কথা তুলে ধরে কামাল উদ্দিন লিখেছেন, ‘আমি নিরুপায় হয়ে গত ৬ই জানুয়ারি এ সংক্রান্ত একটি পোস্ট ফেসবুকে দিলে মোসলেম উদ্দিন ও হুসেইন কবিরের বিভিন্ন সন্ত্রাসী এখন আমাকে মারবে, কাটবে, হত্যা করে লাশ গুম করবে এবং আমাকে ও আমার পরিবারকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করবে মর্মে হুমকি দিচ্ছে। তাদের এমন হুমকি ধমকিতে আমি ও আমার পরিবার চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। তারা যে কোন সময় আমার ও আমার পরিবারের ক্ষতি সাধন করতে পারে।’

প্রধানমন্ত্রীর কাছে নিরাপত্তা চেয়ে তিনি লিখেছেন, মাননীয় প্রধানমন্ত্রী, আপনি আমাদের মা এবং তৃণমূল এর আশা ভরসার শেষ আশ্রয়স্থল। শুধু আমি নয়, দক্ষিণ জেলা আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ( ইউনিয়ন পরিষদ নির্বাচনে) সব প্রার্থী মুসলিম (মোছলেম) উদ্দীন গংদের মনোনয়ন বাণিজ্যের কাছে জিম্মি ও অসহায়। প্রিয় নেত্রী, আশাকরি আপনি তদন্তপূর্বক সুষ্ঠু সমাধানের মাধ্যমে একটি যুগান্তকারী সিদ্ধান্ত নেবেন, যাতে ভবিষ্যতে কেউ স্বাধীনতা-সার্বভৌমত্বের প্রতীক নৌকা নিয়ে বাণিজ্য করার দুঃসাহস না দেখাই। তাই আমি একজন নগণ্য কর্মী হিসেবে এ খোলা চিঠির মাধ্যমে আপনার সহযোগিতার মাধ্যমে আমার ও আমার পরিবার এর নিরাপত্তা চাই।’

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

3 মন্তব্য
  1. কফিলউদ্দিন খান বলেছেন

    সওদাগর আমার পাঁচলাইশ ওয়ার্ডে সওদাগরি করে লিয়াকতভাইয়ের খুনী,খুনীর সহযোগীদের নিয়ে সন্ত্রাসী গ্রুপ বানাইছে। খুনীদের প্রতিষ্টিত করতে মুক্তিযোদ্ধা পার্কে স্বরাষ্ট্রমন্ত্রীর অনুষ্টানে ঐ সমস্ত সন্ত্রাসীদের দাওয়াত দিলেও আমরা মাননীয় এম পির অনুষ্টানে দাওয়াত পাই না। মাননীয় সওদাগর এম পি ভূলে গেছেন নির্বাচনের সময় আমরা কি করেছি।

    1. কফিলউদ্দিন খান বলেছেন

      এডঃ কামাল সাহেব কোট জি ডি করে রাখলে ভাল হয়।

  2. কফিলউদ্দিন খান বলেছেন

    এডঃ কামাল সাহেব কোট জি ডি করে রাখলে ভাল হয়।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm