s alam cement
আক্রান্ত
৭৫৩৬৩
সুস্থ
৫৩৮৯৮
মৃত্যু
৮৮৫

চট্টগ্রামে কসাইয়ের বেশ ধরে ছিনতাই, মাত্রই ছাড়া পেয়েছিল জেল থেকে

0

ছুরি ও চাপাতি হাতে এক কসাই ঈদের এই সময়টায় ঘুরে বেড়াচ্ছিল চট্টগ্রাম নগরীর অলিগলিতে। কেউ তাকে কাছে ডাকলেই ভাগ্য খুলে যায় তার। ছুরি দেখিয়ে যা পায়, তাই ছিনিয়ে নিয়ে সটকে পড়ে দ্রুত। কসাইয়ের বেশে নগরী ঘুরে বেড়ানো এই ছিনতাইকারীর নাম শেখ ফরিদ (২২)।

সনাতনী পদ্ধতির বদলে এই ছিনতাইকারী ছিনতাই করে পরিস্থিতি বুঝে, বুদ্ধি খাটিয়ে। তবে এবার ছিনতাইয়ের অভিনব এই কৌশল মার খেল পুলিশের হাতে। ধরা পড়তে হল ছিনতাই করে পালানোর সময়।

মঙ্গলবার (২০ জুলাই) রাতে নগরীর আগ্রাবাদ মোড় থেকে তাকে গ্রেপ্তার করে ডবলমুরিং থানা পুলিশ। এ সময় তার কাছ থেকে দুটি ছুরি ও মাংস কাটার গাছের গুঁড়ি উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগে নগরীর বিভিন্ন থানায় পাঁচটি মামলা রয়েছে।

পুলিশের জিজ্ঞাসাবাদে শেখ ফরিদ জানায়, কোরবানি উপলক্ষে কসাই সেজে ঘোরাফেরা করে সে। সোমবার (১৯ জুলাই) বিকেলেও কসাই মনে করে এক ব্যক্তি তার কাছে গেলে সে ছিনতাইয়ের চেষ্টা করে। কিন্তু টহল পুলিশ দেখে সে পালিয়ে যায়। রাত সাড়ে ১০টায় সে একই কায়দায় আবারও আগ্রাবাদ এলাকায় বসে। এ সময় টহল পুলিশ আসলে সে পালানোর চেষ্টা করে। পরে ধাওয়া দিয়ে তাকে গ্রেফতার করা হয়।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, ‘ফরিদ সিএমপির চিহ্নিত ও তালিকাভুক্ত ছিনতাইকারী। সে দুই মাস আগেও ছিনতাই করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ে। জেল থেকে ছাড়া পায় মাত্র সপ্তাহখানেক আগে। এরপরই ছিনতাইয়ের নতুন কৌশল নেয় সে।’

আরএ/এমএফও/সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm