করোনা ও মশা থেকে নগরবাসীকে রক্ষা করুন: মেয়রকে সুজন

0

করোনাভাইরাস ও মশার উপদ্রব থেকে নগরবাসীকে রক্ষা করার জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনকে আহ্বান জানিয়েছেন জনদুর্ভোগ লাঘবে জনতার ঐক্য চাই শীর্ষক নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

রোববার (২২ মার্চ) বেলা ১২টায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়রের কার্যালয়ে মতবিনিময়কালে এ আহ্বান জানান তিনি।

এ সময় সুজন বলেন, সারাবিশ্বে ছড়িয়ে পড়া করোনাভাইরাস নিয়ে আমরা চট্টগ্রামের জনগণ খুবই উদ্বিগ্ন। চট্টগ্রামও ঝুঁকির বাহিরে নয়। দ্রুত ছড়িয়ে পড়া এ ভাইরাসের প্রতিষেধক হিসেবে এখনো স্বীকৃত কোনো ভ্যাকসিন আবিষ্কার না হওয়ায় এর প্রতিরোধও সম্ভব হচ্ছে না। আর সে কারণেই ছড়িয়ে পড়ছে আতঙ্ক। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ভাইরাস থেকে দেশের জনগণকে রক্ষার জন্য বেশ কিছু পদক্ষেপ নিয়েছেন। তিনি দেশের মানুষকে আতঙ্কিত না হয়ে জনসমাগম এড়িয়ে চলতে নির্দেশনা দিয়েছেন। এছাড়া এ ভাইরাস থেকে মুক্তি পেতে চিকিৎসকরা সচেতনতার উপরও গুরুত্বারোপ করেন তিনি।

এ সময় সিটি মেয়র জনদুর্ভোগ লাঘবে নাগরিক উদ্যোগের গৃহীত প্রতিটি কর্মকাণ্ডের প্রশংসা করেন। তিনি বলেন, নাগরিক সমাজ সচেতন থাকলে সমাজের বিভিন্ন সমস্যা অনেকাংশে লাঘব হয় নাগরিক উদ্যোগ তারই প্রমাণ। তিনি নাগরিক উদ্যোগকে বর্তমান সময়ের আতঙ্কিত করোনাভাইরাস বিষয়ে তার দফতরে মতবিনিময় করতে আসায় অভিনন্দন জানান।

মেয়র নাছির বলেন, আমিও এই শহরের বাসিন্দা। এ নগরীর যে কোন দুর্যোগ কিংবা বিপর্যয়ে নগরবাসীর সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে আমি প্রস্তুত। তাছাড়া নগরীর জনগণের নাগরিক সুবিধা এবং স্বাস্থ্য সচেতনতা নিশ্চিত করাই আমার অন্যতম দায়িত্ব। সে দায়িত্ব পালনে আমি সদা সচেষ্ট আছি। এ শহরে মশক নিধনে মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় আর্থিক বরাদ্ধ আনার জন্যও সরকারের উর্ধ্বতন মহলের কাছে আবেদন করেন বলেও নেতৃবৃন্দকে অবহিত করেন তিনি।

উপস্থিত ছিলেন রাজনীতিবিদ মো. ইলিয়াছ, আব্দুর রহমান মিয়া, এসএম আবু তাহের, সাইদুর রহমান চৌধুরী, নাগরিক উদ্যোগের সদস্যসচিব মো. হোসেন, এজাহারুল হক, মোরশেদ আলম, নুরুল কবির, মো. শাহজাহান, সমীর মহাজন লিটন, মাহাদী হাসান সনন প্রমুখ।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন