কক্সবাজারে শ্বশুর হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত মেয়ের জামাই ঢাকায় গ্রেপ্তার

শ্বশুরবাড়িতে ডাকাতির সময় শ্বশুরকে গুলি করে হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত মেয়ের জামাইকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত ওই আসামির নাম মনজুর হোসেন (৪৬)।

রোববার (২০ আগস্ট) তাকে ঢাকার মিরপুর এলাকা থেকে আটক করেছে র‍্যাব-৭।

জানা গেছে, ২০০০ সালে কক্সবাজারের এই চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের বিচার শেষ হয় ২০২৩ সালে। নিহতের মেয়ের জামাইসহ মোট আটজনকে মৃত্যুদণ্ড দেওয়া হলেও পলাতক ছিলেন প্রধান আসামি মনজুর।

চলতি বছরের ২০ জুলাই আসামিদের মৃত্যুদণ্ড ঘোষণার পর পলাতক থাকেন মনজুর হোসেন। গ্রেপ্তার এড়াতে ঢাকায় গিয়ে নাম-পরিচয় পাল্টে চলে যান আত্মগোপনে। 

র‍্যাব সূত্রে জানা গেছে, ১৯৯৯ সালে প্রবাস জীবন শেষ করে কক্সবাজার এলাকার রুমালিয়ার ছড়া টেকনাফ্যা পাহাড় এলাকায় স্থায়ী বসবাস শুরু করেন নিহত মোহাম্মদ হোসেন। দীর্ঘ সময় প্রবাস জীবনে থাকায় সেসময় হোসেনের বাড়িতে বিপুল পরিমাণে নগদ অর্থ ও স্বর্ণ মজুদ আছে—এমন গোপন খবর পেয়ে নিজ শ্বশুরবাড়িতে ডাকাতির পরিকল্পনা করেন জামাই মনজুর। সেই পরিকল্পনা অনুযায়ী, ২০০০ সালের ১৫ জুন দলবল নিয়ে ডাকাতি করেন মনজুর। ডাকাতির সময় নিজ মেয়ের জামাইকে চিনে ফেলেন শ্বশুর হোসেন। ডাকাতির ঘটনাটি জানাজানির ভয়ে তাৎক্ষণিক শ্বশুরের মাথায় গুলি করে হত্যা করেন মনজুর।

ডাকাতি ও হত্যার ঘটনার পর নিহতের স্ত্রী ছবুরা খাতুন কক্সবাজার জেলার সদর থানায় একটি মামলা দায়ের করেন, দীর্ঘ ২৩ বছরের বিচারিক প্রক্রিয়া শেষে মৃত্যুদণ্ড দেওয়া হয় আটজনকে।

গ্রেপ্তার আসামিকে থানায় হস্তান্তর করা হয়েছে। অন্য আসামিদেরও গ্রেপ্তারে কাজ করছে বলে জানিয়েছে র‍্যাব।

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!