কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনে মুজিববর্ষের ক্ষণগণনা উদ্বোধন

0

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর (মুজিববর্ষ) ক্ষণগণনার উদ্বোধন হয়েছে কক্সবাজারেও। শুক্রবার (১০ জানুয়ারি) বিকেলে সারাদেশের ন্যায় কক্সবাজারেও একসঙ্গে মুজিববর্ষের এ ক্ষণগণনা শুরু হয়। কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে আয়োজিত মুজিববর্ষের ক্ষণগণনার উদ্বোধনী অনুষ্ঠানে ধর্ম, বর্ণ, জাতি নির্বিশেষে হাজার হাজার মানুষের ঢল নামে।

বিকাল ৪টা বাজার আগেই লোকে লোকারণ্য হয়ে যায় কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী পয়েন্ট ও আশপাশের এলাকা। মুজিববর্ষের ক্ষণগণনা উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে দিনব্যাপী বণার্ঢ্য আয়োজনের অংশ হিসেবে সকালে সৈকতের লাবণী পয়েন্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুর্লভ ১০০টি ছবি নিয়ে চিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হয়। বিকেলে প্রধানমন্ত্রী কর্তৃক ঢাকা জাতীয় প্যারেড গ্রাউন্ড থেকে ক্ষণগণনার উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হয়। এরপর পরেই ১০০টি বেলুন উড়ানো এবং ১০০টি কবুতর অবমুক্ত করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাইমুম সরওয়ার কমল এমপি, কানিজ ফাতেমা আহমেদ এমপি, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আব্দুল মান্নান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. শিরীণ আখতার, কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক পৌরমেয়র মুজিবুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আমিন আল পারভেজ।

সন্ধ্যায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সর্বশেষ রাত সাড়ে ৬টায় সাগরের মুক্ত আকাশে উড়ানো হয় ১০০টি ফানুস।

এদিকে মুজিববর্ষের ক্ষণগণনার উদ্বোধন উপলক্ষে শুধুমাত্র শুক্রবার এক দিনের জন্য স্থানীয় আবাসিক হোটেলগুলোতে সকলের জন্য ২৫ শতাংশ ছাড় (ডিসকাউন্ট) দেওয়া হয়।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন