s alam cement
আক্রান্ত
৩২২৬৩
সুস্থ
৩০২০২
মৃত্যু
৩৬৭

ওমানের বাধা উঠে গেল, বাংলাদেশ থেকে ফ্লাইট যাবে মঙ্গলবার থেকে

0

মধ্যপ্রাচ্যের দেশ ওমানে একসপ্তাহ বন্ধ থাকার পর মঙ্গলবার থেকে চালু হচ্ছে আন্তর্জাতিক ফ্লাইট। রোববার (২৭ ডিসেম্বর) ওমানের সুপ্রিম কমিটি আবারও ফ্লাইট চালু করার সিদ্ধান্ত নিয়েছে। এ খবরে প্রবাসী বাংলাদেশিদের মধ্যে স্বস্তির বাতাস বইছে। আগামী ২৯ ডিসেম্বর রাত থেকে বাংলাদেশ বিমানের মাস্কাটগামী ফ্লাইটসমূহ আবার নিয়মিত চলবে বলে জানা গেছে।

ওমান সুপ্রিম কমিটির জারি করা এক বিবৃতিতে জানানো হয়েছে, ২৯ ডিসেম্বর মঙ্গলবার বেলা ১২টায় আন্তর্জাতিক সীমানা খোলা হবে।

জানা গেছে, গত সপ্তাহে ওমান, কুয়েত, কাতার, সৌদি আরবসহ বেশ কয়েকটি দেশ সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ করেছিল। পরে এ অবস্থা থেকে সরে এসে ওমানের মাস্কাট বিমানবন্দর চালু করার ঘোষণা আসলেও মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশের কোনো সুখবর পাওযা যায়নি। এতে আটকেপড়া বাংলাদেশের প্রবাসীরা চরম হতাশায় পড়েছেন।

মধ্যেপ্রাচ্যের সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট সাময়িকভাবে বন্ধ ছাড়াও সড়ক এবং সমুদ্রপথে প্রবেশ সাময়িকভাবে স্থগিত করা হয়েছিল।

Din Mohammed Convention Hall

যুক্তরাজ্যে করোনাভাইরাসের নতুন ধরনের সংক্রমণ ছড়িয়ে পড়ার পরিপ্রেক্ষিতে মধ্যপ্রাচ্যের দুবাই ছাড়া অন্যান্য দেশ এমন পদক্ষেপ নিয়েছিল বলে জানা গেছে। তবে এ অবস্থা থেকে ফিরে এসে ওমান ফ্লাইট চালুর ঘোষণায় প্রবাসী বাংলাদেশিদের মধ্যে আনন্দ বিরাজ করছে।

ওমানরবাসী মীর মাহফুজ আনাম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, আন্তর্জাতিক ফ্লাইট চালুর খবরে ওমান আনন্দের জোয়ার বইছে। গত ২১ ডিসেম্বর ফ্লাইট হঠাৎ বন্ধ হয়ে যাওয়ায় অনেক প্রবাসী দেশে যেতে পারেননি। অনেককে বিমানবন্দর থেকে ফিরে যেতে হয়েছে বাসায়। এ সময় বেশ কিছু প্রবাসীকে নানা সমস্যায় পড়তে হয়েছিল। কারণ অনেককে বাসা ছেড়ে দিয়ে বাড়ির উদ্দেশ্যে যাওয়ার জন্য মাসকাট বিমানবন্দরে গিয়ে মাথায় হাত দিতে হয়েছে ফ্লাইট বন্ধের খবরে। এখন তাদের মধ্যে আবার স্বস্তি ফিরেছে।

এ ব্যাপারে জানতে চাইলে বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ওমান সরকার নিষেধাজ্ঞা প্রত্যাহার করায় আগামী ২৯ ডিসেম্বর রাত থেকে বাংলাদেশ বিমানের মাস্কাটগামী ফ্লাইটসমূহ আবার নিয়মিত চলবে।

তিনি জানান, বাতিল করা ফ্লাইটের যাত্রীদের বিমান সেলস অফিসে যোগাযোগ করতে অনুরোধ করা যাচ্ছে। ফ্লাইটে আসন খালি থাকা সাপেক্ষে তাদের অগ্রাধিকারের ভিত্তিতে আসন বরাদ্দ করা হবে।

এএস/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm