s alam cement
আক্রান্ত
৭৬৩২৬
সুস্থ
৫৪১৬১
মৃত্যু
৮৯৭

এইচএসসির ফল নিয়ে নাখোশ ১৬ হাজার শিক্ষার্থী, চট্টগ্রামে প্রায় দুই হাজার

সাবজেক্ট ম্যাপিং যাচাই করতে ফল রিভিউর আবেদন

0

২০২০ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষায় খাতা পুনঃপরীক্ষা করার সুযোগ না থাকলেও ফলাফল রিভিউয়ের আবেদন করেছে প্রায় ১৬ হাজার শিক্ষার্থী। এর মধ্যে চট্টগ্রাম থেকে আবেদন করেছেন ১ হাজার ৮৮৫ জন শিক্ষার্থী। ঢাকা বোর্ডে এই সংখ্যা প্রায় সাড়ে চার হাজার।

এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষায় ১৩ লাখ ৬৭ হাজার ৩৭৭ শিক্ষার্থীর সবাই উত্তীর্ণ হয়েছে। ২০১৯ সালের তুলনায় সাড়ে তিন গুণ (১ লাখ ৬১ হাজার ৮০৭ জন) শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এরপর ফলাফল রিভিউয়ের আবেদন করেছে ১৫ হাজার ৭২৭ জন শিক্ষার্থী।

আন্তঃশিক্ষা বোর্ড সূত্র জানায়, সবচেয়ে বেশি ঢাকা বোর্ডে ৪ হাজার ৪১৫ শিক্ষার্থী ফল রিভিউয়ের আবেদন করেছে। বরিশাল বোর্ডে ৬৪২ জন, চট্টগ্রামে ১ হাজার ৮৮৫ জন, কুমিল্লায় ১ হাজার ২৭ জন, দিনাজপুরে ১ হাজার ২২৭ জন, যশোরে ১ হাজার ৬৯৪, ময়মনসিংহে ৯১৬ জন, রাজশাহীতে ১ হাজার ৯২২, সিলেটে ৯৪৭, মাদরাসা বোর্ডে ৫১৭ এবং কারিগরি বোর্ডে ৫৩৫ শিক্ষার্থী ফল রিভিউয়ের আবেদন করেছে।

গত ৩১ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত টেলিটক মোবাইলে এসএসএসের মাধ্যমে ফল রিভিউয়ের সুযোগ দেওয়া হয়। স্বল্পসংখ্যক শিক্ষার্থী যাদের সাবজেক্ট ম্যাপিংয়ের কারণে আগের চেয়ে ফল খারাপ হয়েছে, তারাই মূলত ফল রিভিউয়ের আবেদন করেছে।

তবে এবার যেহেতু পরীক্ষা হয়নি, তাই আগের মতো খাতা পুনঃপরীক্ষা করার সুযোগ নেই। জুনিয়র স্কুল সার্টিফিকেট ও এসএসসির ফল এবং সাবজেক্ট ম্যাপিং ঠিক আছে কি না—ফল রিভিউয়ের ক্ষেত্রে সেটি দেখা হবে।

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm