আক্রান্ত
১১৪৯০
সুস্থ
১৩৫৫
মৃত্যু
২১৬

আগ্রাবাদ খাতুনগঞ্জে সব ব্যাংক খোলা, বাড়ল লেনদেনের সময়ও

0
high flow nasal cannula – mobile

আমদানি পণ্য দ্রুত খালাসের মাধ্যমে অধিকতর সুবিধা দেওয়ার লক্ষ্যে চট্টগ্রামের বাণিজ্যিক এলাকা আগ্রাবাদ ও খাতুনগঞ্জের সব ব্যাংকের শাখা খোলা রাখা নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। একই সঙ্গে এসব এলাকায় ব্যাংকের লেনদেন ও খোলা রাখার সময় সকাল ১০টা হতে দুপুর ২টা পর্যন্ত করা হয়েছে। আগামী ২৬ এপ্রিল থেকে এ নির্দেশনা কার্যকর হবে।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করে সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, চট্টগ্রাম বন্দরে সৃষ্ট পণ্যজট নিরসনে আমদানি পণ্য দ্রুত খালাসের মাধ্যমে অধিকতর সুবিধা দেওয়ার লক্ষ্যে দেশের প্রধান দু’টি বাণিজ্যিক এলাকা তথা ঢাকার মতিঝিল-দিলকুশা এবং চট্টগ্রামের খাতুনগঞ্জ ও আগ্রাবাদে অবস্থিত তফসিলি ব্যাংকগুলোর শাখা প্রতি কার্যদিবসে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত লেনদেন চালু রাখতে হবে।

বাংলাদেশ ব্যাংকে উপমহাব্যবস্থাপক আমিনুল ইসলাম চৌধুরী স্বাক্ষরিত এ আদেশের কপি প্রত্যক ব্যাংকে পাঠানো হয়েছে।

করোনা ভাইরাস সংক্রমণ রোধকল্পে সরকার ঘোষিত সাধারণ ছুটির মধ্যে দেশের বিভিন্ন বন্দরের মাধ্যমে আমদানি-রপ্তানি কার্যক্রমে সুবিধা দেওয়ার উদ্দেশ্যে এসব এলাকায় অবস্থিত ব্যাংকের শাখা/বুথগুলো স্থানীয় প্রশাসনসহ বন্দর/কাস্টমস্ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা সাপেক্ষে সপ্তাহে ৭ দিন ২৪ ঘণ্টা খোলা রাখার বিষয়ে যে নির্দেশনা দেওয়া হয়েছিল তা বহাল রয়েছে।

এএস/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm