২৭ করোনা রোগী চিন্তায় ফেলে দিল চবি প্রশাসনকে, লকডাউন বাড়ছে ৭ দিন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাস এলাকায় বর্তমানে করোনায় আক্রান্ত ব্যক্তি রয়েছেন ২৭ জন। তাদের নিয়েই চিন্তার ভাঁজ পড়েছে এখন বিশ্ববিদ্যালয় প্রশাসনের কর্তাব্যক্তিদের কপালে। এ অবস্থায় ১৪ দিনের লকডাউন শেষ হতে না হতেই আরও ৭ দিন বাড়ানোর সিদ্ধান্ত নিতে যাচ্ছে চবি প্রশাসন।

এর আগে ৪ জুলাই থেকে ১৭ জুলাই প্রশাসন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস লকডাউন ঘোষণা করে। ৭ দিন বাড়ালে ২৪ জুলাই পর্যন্ত লকডাউনে থাকতে হবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এলাকার বাসিন্দাদের।

শনিবার (১১ জুলাই) বিকেলে এসব বিষয় নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘ক্যাম্পাসে বর্তমানে ২৭ জন করোনা রোগী রয়েছে। এই মুহূর্তে আমরা ঝুঁকি নিতে চাচ্ছি না। তাই চলমান লকডাউন আরও ৭ দিন বাড়ানো হবে।’

তিনি আরও বলেন, ‘চলমান লকডাউন কঠোরভাবে মানা হচ্ছে। যার সুফল আমরা পাচ্ছি। গত দুই দিনে করোনা রোগীর সংখ্যাও কিছু কমে এসেছে।’

এর আগে উপাচার্য দপ্তরের এক ডেপুটি রেজিস্ট্রারসহ ক্যাম্পাসে বেশকিছু লোক করোনা আক্রান্ত হয়। এরপর থেকে আইসোলেশনে রয়েছেন বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারও।

ক্যাম্পাসে করোনভাইরাস দ্রুত সংক্রমণের আশংকায় গত ৪ থেকে ১৭ জুলাই পর্যন্ত ১৪ দিনের জন্য বিশ্ববিদ্যালয় লকডাউন করার সিদ্ধান্ত নেয় প্রশাসন।

এ সময় বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে সকল ধরনের প্রশাসনিক কার্যক্রম বন্ধ রাখা হয়। জরুরী প্রশাসনিক কার্যক্রমগুলো চট্টগ্রাম শহরের চারুকলা ইনস্টিটিউট ক্যাম্পাসে থেকে এখন পরিচালনা করা হচ্ছে।

এমআইটি/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!