হাটহাজারীতে পাহাড়ি ঢলের পানিতে এক শিশুর মৃত্যু

হাটহাজারীতে পাহাড়ি ঢলের পানিতে এক শিশুর মৃত্যু 1হাটহাজারী প্রতিনিধি : হাটহাটাজারী পৌরসভার সুন্দরী প্রকাশ মুহুন্দারী ছরায় পড়ে বৈশাখি (১০) নামে এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। রবিবার (১০ সেপ্টেম্বর) সকালে পৌরসভার ৮নং ওর্য়াড মিরের খিল গ্রামের মিরের হাটস্থ সরদার পাড়া (বেদে পল্লী) এলাকায় এ ঘটনা ঘটে। নিহত বৈশাখি ওই এলাকার মো. লোকমান হোসেনের কণ্যা। এ ঘটনায় একই এলাকার মো. দিদারের কণ্যা লিজা আক্তার (১১) নামে আরো এক শিশু নিখোঁজ রয়েছে। নিহত ও নিখোঁজ দুই শিশু ওই গ্রামের আমাতুন নূর নুরানী মাদ্রসার ২য় শ্রেণির ছাত্রী।
প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, রবিবার সকাল ১০ দিকে ওই এলাকার পাশ দিয়ে প্রবাহিত হওয়া মুহুন্দারী ছরার খালের রিটানিং ওয়ালের উপর দাড়িয়ে বৈশাখি ও লিজাসহ বেশ কয়েকজন শিশু-কিশোর পাহাড়ি ঢলের পানিতে ভেসে আসা ছোট ছোট গাছ ও বাশেঁর লাকড়ি সংগ্রহ করছিল। এক পর্যায়ে উভয়ে ছরায় পাহাড়ি ঢলের প্রবল ¯্রােতের পানিতে পড়ে যায়। এ সময় তাদের সহপাঠিদের শোর চিৎকার শুনে তাদের পিতামাতা ও স্থানীয় জনতা ঘটনাস্থল থেকে একটু দূরে বাশঁ ঝাড় থেকে বৈশাখিকে উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে অপর শিশু লিজার কোন খোঁজে মিলেনি বলে জানান পৌর সহায়ক কমিটির সদস্য আবদুস শুক্কুর মেম্বার।
খবর পেয়ে হাটহাজারী ফায়ার সার্ভিসের একদল উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়েও নিখোঁজ শিশু লিজাকে উদ্ধার করা সম্ভব হয়নি বলে জানান ওই ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার জাকের হোসেন। তিনি আরো জানান, পরে আগ্রাবাদ ফায়ার সার্ভিস থেকে ৩ সদস্যের একটি ডুবুরি দল এসে উদ্ধার কাজে যোগ দেয়। তবে এ রির্পোট লেখা পর্যন্ত বিকাল সাড়ে ৪টা তাকে উদ্ধার করা সম্ভব হয়নি।
উল্লেখ্য যে, বিগত দুই দিনে প্রবল বর্ষণে হাটহাটাজারী পৌরসভার মুহুন্দারী ছরায় পাহাড়ি ঢলের প্রভাবে প্রবল ¯্রােতের সৃষ্টি হয়ে ওই ছড়া অনেক স্থানে ভাঙ্গন দেখা দিয়েছে। ফলে পাহাড়ি ঢলের পানি ঢুকে ওই এলাকায় প্লাবিত হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!